Again depression ! Puja market may be disturbed due to rain

ফের ঘূর্ণাবর্ত ! বৃষ্টিতে মাটি হতে পারে পুজোর বাজার, বলছে হাওয়া অফিস

ওড়িশা উপকূলে তৈরি হতে পারে নিম্নচাপ। আগামী সপ্তাহেও ভারী বৃষ্টির আশঙ্কা। মেঘলা আকাশ, ভারী বৃষ্টির সম্ভাবনা বুধবারও। উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে সাত জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে। বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গেও।বাংলাদেশ সংলগ্ন রাজ্যের পূর্ব দিকের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। দুই এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়। বৃহস্পতিবারও মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

শুক্রবার থেকে বাড়বে তাপমাত্রা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গে ক্রমশ বৃষ্টি বাড়বে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আগামী ২৪ ঘণ্টায় কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল থেকে দার্জিলিং, আলিপুরদুয়ার জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার ১৮ সেপ্টেম্বর নতুন করে নিম্নচাপ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে।

ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে রবিবার। এর প্রভাবে পূর্ব ভারত এবং মধ্য ভারতের প্রবল বৃষ্টির সম্ভাবনা আগামী সপ্তাহে। বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ সরে উত্তর-পশ্চিম মধ্যপ্রদেশে অবস্থান করছে। শক্তি হারিয়ে এটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তর-পশ্চিম আরব সাগর থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত।

রবিবারের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হলে পূর্বভারত এবং মধ্য ভারতের সমস্ত রাজ্যের বৃষ্টির পরিমাণ বাড়বে। তার আগে আগামী কয়েক দিনে উত্তরাখণ্ড, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাত, মহারাষ্ট্র, কোঙ্কন গোয়া, হিমাচলপ্রদেশ, হরিয়ানা এবং বিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে৷ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি-সহ উত্তর-পশ্চিম ভারতের সমতল এলাকায়।