Sandeshkhali: Fir lodged against ED in Sandeshkhali incident

Sandeshkhali: ‘ওয়ারেন্ট ছাড়া এসে হেনস্থা’, ইডির বিরুদ্ধেই FIR পুলিশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সন্দেশখালিকাণ্ডে এ বার অভিযোগ দায়ের হল আক্রান্ত ইডির বিরুদ্ধেই। ন্যাজাট থানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে এই অভিযোগ দায়ের হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। জেলা পুলিশ সূত্রে খবর, সন্দেশখালির ঘটনায় মোট তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে। তার মধ্যে একটি খোদ ইডির বিরুদ্ধে। সন্দেশখালির যে তৃণমূল নেতার বাড়িতে ইডি অভিযানে গিয়েছিল, সেই শাহজাহান শেখের বাড়ির এক কর্মচারী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে এই অভিযোগ করেছেন। শাহজাহানের ওই কর্মচারীর অভিযোগ, কোনও বৈধ তল্লাশি পরোয়ানা ছাড়া তৃণমূল নেতার বাড়িতে এসে তালা ভেঙেছেন ইডি আধিকারিকরা। ইডি আধিকারিকদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগও দায়ের করেছেন শাহজাহানের কর্মচারী। ন্যাজাট থানায় সেই অভিযোগ দায়ের করা হয়েছে।

পাশাপাশি, ন্যাজাট থানায় আরও দু’টি এফআইআর হয়েছে। যার মধ্যে, একটি করেছে ইডি। পুরো ঘটনার বর্ণনা দিয়ে ইডির তরফে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশের কাছে ঘটনাস্থলের বেশ কিছু ভিডিয়োও জমা দিয়েছে ইডি। অন্য দিকে, ঘটনাস্থল ঘুরে এসে পুলিশ একটি স্বতঃপ্রণোদিত (সুয়ো মোটো) অভিযোগ দায়ের করেছে। প্রতিটি অভিযোগই খতিয়ে দেখা হচ্ছে বলে জেলা পুলিশ সূত্রে খবর। পুরো বিষয়টি বিশদে খতিয়ে দেখতে পুলিশ তদন্তও শুরু হয়েছে।বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপারের দপ্তরেও অভিযোগটি ফরওয়ার্ড করা হয়েছে। রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকেও এই ঘটনা নিয়ে অবহিত করা হয়েছে বলে খবর। ঘটনার পর ২৪ ঘণ্টা পেরলেও এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

এদিকে, সন্দেশখালির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে নবান্ন। সূত্রের খবর, শনিবার দুপুরে সব জেলাশাসককে ভারচুয়াল বৈঠকে ডেকেছেন মুখ্যসচিব (Chief Secretary)বি পি গোপালিকা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest