50Km gusty wind likely to happen in Kolkata, South Bengal would drench in rain

Weather Update: ৫০ কিমি বেগে বইবে হাওয়া, আগামী চার দিন দক্ষিণবঙ্গে প্রবল ঝড়- বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পচা ভাদ্রের গরম যেন। হাওয়া দিলেও গায়ে লাগছে না। গরমে গলদঘর্ম পরিস্থিতি শহরে। গত এক সপ্তাহ ধরে ঝড়-বৃষ্টি চলছে শহর সহ জেলায় জেলায়। কিন্তু গরম থেকে মিলছে না মুক্তি। শনিবারও আলিপুর আবহাওয়া দফতর, কলকাতা সহ দক্ষিণবঙ্গের েজলাগুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। সঙ্গে বইবে দমকা হাওয়া।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার থেকে আগামী ২৫ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সুতরাং, বৃষ্টির সময় সাময়িক স্বস্তি মিললেও এখনই যে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে না হাওয়া অফিসের ইঙ্গিতে তা স্পষ্ট।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। মূলত আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকবে ভ্যাপসা গরম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৮৭ শতাংশ।

অন্যদিকে, আন্দামান নিকোবরে ইতিমধ্যেই ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। কেরল, কর্নাটক, তামিলনাড়ুতে শুরু হয়ে গিয়েছে প্রাক বর্ষার বৃষ্টি। প্রাক বর্ষার বৃষ্টিতেই যাকে বলে জেরবার দশা কেরল, কর্নাটকবাসীর। একাধিক জায়গায় প্রবল বর্ষণের লাল সতর্কতা জারি করা হয়েছে। বেঙ্গালুরু শহরে গত কয়েকদিনের বৃষ্টিতে জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest