Another well-known leader left BJP WhatsApp group

বিজেপি-তে ফের ‘হোয়াটসঅ্যাপ বিদ্রোহ’, গ্রুপ ছাড়লেন আরেক বহুচর্চিত নেতা

আবারও ‘হোয়াটসঅ্যাপ বিদ্রোহ’ বিজেপি-তে। রাজ্য-রাজনীতিতে বহুচর্চিত আরেক নেতা রবিবার বেরিয়ে গেলেন বিজেপি যুব মোর্চার সব হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে।

বিজেপি সূত্রে খবর, যুব মোর্চার রাজ্য সহ-সভাপতি শঙ্কুদেব পণ্ডা শনিবার মধ্যরাতে একাধিক সাংগঠনিক হোয়াটস্অ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গিয়েছেন। কেন শঙ্কুদেব এমন করলেন, ইতিমধ্যেই তা নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে গেরুয়া শিবিরে। তবে যুব মোর্চার নতুন রাজ্য সভাপতি ইন্দ্রনীল খাঁ রবিবার জানান, তিনি অন্যান্য ব্যস্ততার জন্য সকাল থেকে হোয়াটস্অ্যাপ গ্রুপ দেখে উঠতে পারেননি। ইন্দ্রনীল বলেন, ‘‘আমি শুনলাম। বিষয়টা খতিয়ে দেখে তবেই জানাতে পারব।’’

বিজেপির নতুন রাজ্য কমিটি ঘোষণার পরই মতুয়া নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের নেতৃত্বে বিজেপি-র মতুয়া বিধায়কেরা হোয়াট্সঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে এসেছিলেন। তার রেশ মিটতে না মিটতেই দলের হোয়াট্সঅ্যাপ গ্রুপ ছেড়ে দিলেন খড়্গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। এ বার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন শঙ্কুদেব পণ্ডা।

আরও পড়ুন: খড়গপুরে মর্মান্তিক দুর্ঘটনা, পিকআপ ভ্যানের ধাক্কায় মৃত্যু ৩ শিশুর

দীর্ঘদিন তৃণমূল কংগ্রেসে থাকার পরে যোগ দিয়েছিলেন বিজেপি-তে। শিবির বদল করতেই গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছিল তৃণমূল ফেরত ছাত্রনেতাকে। রাজনৈতিক মহল মনে করছে, তাঁর এই গ্রুপ লিভ করা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। যাঁদের হাতে বর্তমানে রাজ্য বিজেপি-র স্টিয়ারিং, সম্ভবত তাঁদের সঙ্গে মনোমালিন্যের জেরেই গ্রুপ ত্যাগ করতে পারেন তিনি।

কৈলাস বিজয়বর্গীয়র হাত ধরেই ঘাসফুল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শঙ্কুদেব। বিজেপির তরফে কলকাতা জোনের দায়িত্বও পেয়েছিলেন তিনি। কিন্তু শোনা যাচ্ছে, বিধানসভা নির্বাচনের পর থেকেই গেরুয়া নেতৃত্বের সঙ্গে সেভাবে যোগাযোগ ছিল না শঙ্কুদেবের। আর এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে দলত্যাগের জল্পনা উসকে দিলেন তিনি।

আরও পড়ুন: Weather Update: শীতের কাঁটা পশ্চিমী ঝঞ্ঝা, রাজ্যজুড়েই বৃষ্টির পূর্বাভাস