Mamata Banerjee happy with sc decision on scrapping ssc recruitment

Mamata Banerjee: ‘রায় শুনে মনটা স্নিগ্ধ-তৃপ্ত’, চাকরি বাতিলে স্থগিতাদেশ নিয়ে মন্তব্য মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা হাই কোর্টের নির্দেশে বাতিল ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি। রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য। মঙ্গলবার দীর্ঘ শুনানির পর চাকরি বাতিলের সিদ্ধান্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হয়েছে। সেই সময় দুর্গাপুরে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেখানে থাকলেও তাঁর মন পড়েছিল সুপ্রিম কোর্টে। বুধবার হুগলির আরামবাগের জনসভার মঞ্চ থেকে সেকথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরামবাগ লোকসভা কেন্দ্রে এ বার প্রার্থী বদল করেছে তৃণমূল। অপরূপা পোদ্দারের পরিবর্তে এ বার ওই কেন্দ্রে মিতালি বাগকে টিকিট দেওয়া হয়েছে। বুধবার তাঁর সমর্থনে প্রচার করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আরামবাগের কালীপুর মাঠে সভার আয়োজন করা হয়েছে। আগামী ২০ মে, পঞ্চম দফায় এই কেন্দ্রে ভোটগ্রহণ রয়েছে। এর পর বলাগড়ে যাবেন মমতা। সেখানে হুগলির তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে আরও একটি সভা রয়েছে তাঁর।

আরামবাগে মিতালি বাগের হাত ধরে তাঁর পরিচয় দেন মমতা। বলেন, ‘‘মিতালি বাগদি সম্প্রদায়ের মেয়ে। উচ্চশিক্ষা করেছে। অনেকে বলেন, বাগদি বাউড়িরা টিকিট পান না। আমরা ওঁকে টিকিট দিয়ে তা প্রমাণ করে দিয়েছি।’’ মঞ্চে উপস্থিত অন্যান্যদের কাছ থেকে বিজেপি প্রার্থীর নাম জেনে নেন তিনি। তার পরেও  মমতা জানান, ওই প্রার্থীকে তিনি চেনেন না।

নরেন্দ্র মোদীর প্রচারসর্বস্বতা নিয়ে আরামবাগে আক্রমণ করেন মমতা। বলেন, ‘‘ওঁর নাম আমি দিয়েছি প্রচারমন্ত্রী। ঘুম থেকে উঠলে, রাতে ঘুমোতে যাওয়ার আগে সর্বত্র ওঁর ছবি। শুধু নিজের প্রচার করতে ভালবাসেন।’’ সুপ্রিম কোর্টে চাকরি বাতিলের স্থগিতাদেশ নিয়ে মমতা বলেন, ‘‘বিজেপি চাকরিখেকো বাঘ। ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি খেয়ে নিল। বেতন ফেরত দিতে বলল। আমি সে দিন থেকে বলেছিলাম, চিন্তা করবেন না। পাশে আছি। মঙ্গলবার দুর্গাপুরে মিছিল করছিলাম। মনটা পড়ে ছিল সুপ্রিম কোর্টে। কী রায় হয় তা নিয়ে চিন্তায় ছিলাম। রায় শুনে মনটা স্নিগ্ধ, তৃপ্ত হয়ে গেল। এরা মানুষের মুখের গ্রাস কেড়ে নেয়। এরা মানুষ নয়, দানব।’’

এর পর রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বলাগড়ের নির্বাচনী প্রচার মঞ্চ থেকেও এই ইস্যুতে মুখ খোলেন মমতা। বলেন, ‘‘এতদিন মন খারাপ থাকত। কিন্তু কালকের পর মন আনন্দে ভরে গিয়েছে।আপনি কাজ করার পর তার ফল পেলে  আনন্দ হয় তো? আমারও তাই হয়েছে।’’  সন্দেশখালির ‘স্টিং ভিডিয়ো’ নিয়ে আরামবাগে মমতা বলেন, ‘‘দেখলেন তো সন্দেশখালিতে কেমন টাকার খেলা হয়েছে? মা, বোনেদের সম্মান চলে গেলে তা কি টাকা দিয়ে ফেরত আসে? এর বদলা চাই। ভোটের মাধ্যমে সন্দেশখালির বদলা হবে।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest