কাশী ও মথুরার মন্দির চত্বর থেকেও মসজিদ মুক্ত করার ডাক আখাড়া পরিষদের!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অযোধ্যায় গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামন্দিরের ভূমিপুজোর পর গেরুয়া ব্রিগেড আওয়াজ তুলেছিল, এবার লক্ষ্য কাশী ও মথুরা। এবার সেই লক্ষ্যে এগিয়ে চলল সাধু-সন্তদের নিয়ে গঠিত সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদ। তারা ঘোষণা করেছে, এবার বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি থেকে মসজিদ মুক্ত করতে প্রচার কর্মসূচি শুরু করা হবে।

এ ব্যাপারে সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, সোমবার প্রয়াগরাজে (এলাহাবাদে) আখাড়া পরিষদের এক মিটিং অনুষ্ঠিত হয়। ওই মিটিংয়ে একটা রেজলিউশন পাস করা হয়েছে এ ব্যাপারে। তাতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, প্রথমে বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি থেকে মসজিদ মুক্ত করার জন্য আলোচনার ডাক দেওয়া হবে। তাতে কাজ না হলে সন্তরা আইনগতভাবে ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন : অন্তঃসত্ত্বার পেটে লাথি, নষ্ট গর্ভস্থ ভ্রূণ, অভিযুক্ত বর্ধমানের তৃণমূল নেতা ও তাঁর স্ত্রী

তবে আখাড়া পরিষদ বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি মুক্ত করার প্রচার কর্মসূচিতে বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সহযোগিতা প্রার্থনা করেছে। তবে, এই প্রচার কর্মসূচি তাদের দ্বিতীয় পদক্ষেপ। কারণ, গত মাসে আখাড়া পরিষদের প্রধান নরেন্দ্র গিরি সতর্ক করে বলেছিলেন, মুসলিমদেরকে বারাণসীর জ্ঞানবাপী মসজিদ ও মথুরার ঈদগাহ হস্তান্তর করতে হবে।

শুধু আখাড়া পরিষদ নয়, গেরুয়া সংগঠন আরএসএসও একই ডাক দিয়েছিল। এমনকী কর্নাটকের মন্ত্রী তে এস ঈশ্বরাপ্পা বলেছিলেন, যদি আজ নয়, আগামীকাল মথুরা ও কাশী মন্দিরকে আরও প্রশস্ত করতে হবে। গ্র‌্যান্ড মন্দির গড়া হবে সেখানে।

আরও পড়ুন : কঙ্গনাকে ওয়াই প্লাস নিরাপত্তা কেন, কেন্দ্রকে নিশানা মহুয়ার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest