#World Cup 2019: ম্যাঞ্চেস্টারে মাইলস্টোন মাহির! রেকর্ড গড়লেন বুমরাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ম্যাঞ্চেস্টার: মঙ্গলবারের  ভারত-নিউ জিল্যান্ড বিশ্বকাপের সেমি-ফাইনালে আলোচনার কেন্দ্রে অবশ্যই রোহিত-কোহলি-বুমরাহ। সে যেই থাকুন কেন সংবাদ শিরোনামে সেই মহেন্দ্র সিং ধোনি। ম্যাঞ্চেস্টারে মাইলস্টোন মাহির! উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ৩৫০টি একদিনের ম্যাচ খেলার নজির গড়লেন এমএসডি।

সচিন তেন্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এবং বিশ্বের দশম ক্রিকেটার হিসেবে ৩৫০টি একদিনের ম্যাচ খেলার নজির গড়লেন ধোনি। সচিন ৪৬৩টি একদিনের ম্যাচ খেলেছিলেন। টিম ইন্ডিয়ার হয়ে ধোনি ৩৪৭টি ম্যাচ আর এশিয়া একাদশের হয়ে ৩টি একদিনের ম্যাচ খেলেছেন। শুধু তাই নয়, একনাগাড়ে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ৩৫০টি ম্যাচ খেলে বিশ্বরেকর্ড গড়লেন ধোনি। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে এতগুলো ম্যাচ কেউ খেলেননি। কারণ, শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা ৪০৪টি একদিনের ম্যাচ খেললেও তার মধ্যে ৩৬০টি ম্যাচ উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলেছেন। কিন্তু একটানা নয়। কারণ ৪৪টি একদিনের ম্যাচে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেও খেলেছেন সাঙ্গাকারা। এই ৩৫০টি ম্যাচের মধ্যে ২০০টি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন ধোনি।

অন্যদিকে, তিনি কেন এখন দুনিয়ার এক নম্বর পেসার, তার প্রমাণ বিশ্বকাপ জুড়েই দিয়ে চলেছেন জসপ্রীত বুমরা। উইকেট সংগ্রহের নিরিখে তিনি এই মুহূর্তে এই টুর্নামেন্টে তৃতীয় স্থানে আছেন।

শুধু উইকেট সংগ্রহই নয়, রান দেওয়ার ক্ষেত্রেও বুমরা সবার নজর কেড়েছেন। টুর্নামেন্টে যে সব বোলার কমপক্ষে ৪০ ওভার বল করেছেন, তাদের মধ্যে বুমরা সবচেয়ে কম রান দিয়েছেন। তার ইকনমি রেট ৪.৩৩।

তবে সেমিফাইনালে তিনি করলেন নতুন রেকর্ড। এদিন বোলিং শুরু করেই তিনি একটি মেডেন ওভার নেন। এটি টুর্নামেন্ট তাঁর নবম মেডেন। এর ফলে তিনি ছাপিয়ে গেলেন ইংল্যান্ডের জোফরা আর্চারকে। সবচেয়ে বেশি মেডেন ওভারের কৃতিত্ব এখন ভারতীয় পেসারের ঝুলিতে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest