Israel strikes mosque in occupied West Bank refugee camp

West Bank: ওয়েস্ট ব্যাংকে ইসরায়েলের আল-আনসার মসজিদে বিমান হামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী ক্যাম্পের কাছে এক মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে একজন ফিলিস্তিনি চিকিৎসাকর্মী নিহত এবং অনেকেই আহত হয়েছেন। রবিবার সকালে চালানো এ হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে,পশ্চিম তীরের জেনিন শরণার্থী ক্যাম্পের কাছে অবস্থিত আল-আনসার(Al-Ansar Mosque) মসজিদে হামলায় হামাস এবং ইসলামিক জিহাদের বেশ কয়েকজন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। তারা হামলার পরিকল্পনা করার জন্য কমান্ড সেন্টার হিসেবে ওই ভবনটিকে ব্যবহার করছিল।ফিলিস্তিনি চিকিৎসকরা জানিয়েছেন, পশ্চিম তীরে ইসরায়েলের বিমান হামলায় দুজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকেই।

এদিকে শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, গাজায় রোববার সন্ধ্যা থেকে হামলা জোরদার করার পরিকল্পনা করছে ইসরায়েলের সেনাবাহিনী।’

‘নির্লজ্জ’ ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, পশ্চিমতীরের জেনিন শরণার্থী শিবিরে অবস্থিত আল-আনসার মসজিদে হামলায় হামাস এবং ইসলামিক জিহাদের বেশ কয়েকজন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। তারা হামলার পরিকল্পনা করার জন্য কমান্ড সেন্টার হিসেবে ওই ভবনটিকে ব্যবহার করে আসছিল।সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, হামলায় মসজিদের বাইরের অংশের ব্যাপক ক্ষতি হয়েছে এবং চিকিৎসকরা ঘটনাস্থলে ছুটে আসছেন।

জেনিন শরণার্থী শিবিরে হামলায় দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানানোর পর ফিলিস্তিনি চিকিৎসকরা বলেছেন, ওই হামলায় কমপক্ষে একজন নিহত হয়েছেন।গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর সাম্প্রতিক দিনগুলোতে অধিকৃত পশ্চিমতীরে এটি ইসরাইলের দ্বিতীয় বিমান হামলা। অবশ্য গাজার মসজিদগুলোতে ইসরাইলি বাহিনীর হামলা খুবই সাধারণ ঘটনায় পরিণত হয়েছে এবং সর্বশেষ দুদিন আগে ইসরাইলের হামলায় ধসে পড়েছে গাজার একটি ঐতিহাসিক মসজিদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest