Mehul Choksi of PNB Scam : অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ ‘ফেরার’ হিরে ব্যবসায়ী মেহুল চোকসি! গুজব না সত্যি? ধন্দে পুলিশ

জোরদার খোঁজের মাঝেই মনে করা হচ্ছে সম্ভবত কিউবাতে পলায়ন করেছেন এই হীরে ব্যবসায়ী। কিউবাতে মেহুল চোকসির কিছু সম্পত্তি রয়েছে। মনে করা হচ্ছে সেখানেই সম্ভবত মেহুল গিয়ে গা ঢাকা দিয়েছেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank) বহু কোটি টাকার হাইপ্রোফাইল জালিয়াতি মামলায় (PNB Scam Case) অন্য়তম অভিযুক্ত হীরে ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi) ফের পলাতক। এর আগে পিএনবি দুর্নীতি মামলায় অভিযুক্ত হতেই তিনি ভারত থেকে পলায়ন করেন। ঠাঁই পান অ্যান্টিগুয়াতে। কিন্তু তাঁর আইনজীবী বর্তমানে দাবি করছেন যে সেখান থেকেও নিখোঁজ মেহুল।

অ্যান্টিগুয়া পুলিশ জানিয়েছে, মেহুল চোকসি সম্পর্কে যে তথ্য উঠে আসতে শুরু করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। জানা গিয়েছে, রবিবার অ্যান্টিগুয়ায় নিজের বাড়ি থেকে একটি গাড়ি নিয়ে বের হন মেহুল চোকসি। রবিবার ভোর রাতের এই ঘটনার পর সেভাবে মেহুলকে সারা দেশের কোথাও দেখা যায়নি।

প্রসঙ্গত, ২০১৮ সালে ভারত থেকে পালিয়ে গিয়ে অ্যান্টিগুয়াতে আশ্রয় নেন এই ধনী ডায়মন্ড মার্চেন্ট। অনায়াসে সেখানকার নাগরিকত্বও পেয়ে যান মেহুল। ক্যারিবিয়ান দ্বীপ অ্যান্টিগুয়া ও বারবুদায় সেই সময় নাগরিকত্ব নিয়ে নেন মেহুল। এদিকে, ততদিনে পিএনবি স্ক্যামে এদেশের আদালতে তিনি ‘ওয়ান্টেড’ অভিযুক্ত। দেশের অন্যতম হাইপ্রোফাইল জালিয়াতির অন্যতম নাম হয়ে দাঁড়ান এই মেহুল। বর্তমানে তাঁর নিখোঁজের খবর প্রকাশ্যে আসতেই দেশের নাগরিক মেহুলকে খুঁজতে আপাতত অ্যান্টিগুয়া পুলিশ তদন্তে নামে।

জোরদার খোঁজের মাঝেই মনে করা হচ্ছে সম্ভবত কিউবাতে পলায়ন করেছেন এই হীরে ব্যবসায়ী। কিউবাতে মেহুল চোকসির কিছু সম্পত্তি রয়েছে। মনে করা হচ্ছে সেখানেই সম্ভবত মেহুল গিয়ে গা ঢাকা দিয়েছেন। কিউবাতে মেহুলের একটি তাবড় বিলাসবহুল বাড়ি আছে। অন্য একটি মহলের ধারণা, যে মেহুলের নাগরিকত্ব খারিজের জন্য অ্যান্টিগুয়া প্রশাসনের ওপর প্রবল চাপ বাড়িয়েছে ভারত। এমতাবস্থায় চাপে পড়েই মেহুলকে অ্যান্টিগুয়া ছাড়তে হয়েছে। এমনই সন্দেহ দানা বাঁধতে শুরু করেছে।

আরও পড়ুন : ‘বাংলায় ভোট পরবর্তী হিংসা সামলাতে রাষ্ট্রপতির হস্তক্ষেপ চাই’, কোবিন্দের দ্বারস্থ ‘RSS’-র বিশিষ্টজনেরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest