বিজেপি জিতলেও কুর্সি পাবেন না মোদী,জেনে নিন আর কি বললেন শরদ পাওয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : নরেন্দ্র মোদী দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হবেন না। কিন্তু বিজেপি সর্ববৃহৎ দল হবে। এমনই দাবি করলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। ২০১৪-র নির্বাচনে বিজেপি একাই ২৮৩ টি আসন দখল করেছিল। যা একার সরকার গঠনের পক্ষে ছিল যথেষ্ট। আর এনডিএ পেয়েছিল ৩২৬ টি আসন। কিন্তু এবার আর বিজেপি সেই ফল করবেন না বলে জানালেন এনসিপি সুপ্রিমো।

সংবাদ সংস্থাকে শরদ বলেছেন, ‘‘আমি মনে করি নরেন্দ্র মোদী আর প্রধানমন্ত্রী হবেন না। কারণ, বিজেপি ক্ষমতায় ফেরার জন্য ম্যাজিক ফিগারে পৌঁছতে পারবে না। তবে বৃহত্তম দল হিসেবে উঠে আসতে পারে বিজেপি। আর সেই অবস্থায় সরকার গড়তে অন্য দলের সাহায্য প্রয়োজন হবে। তখন প্রধানমন্ত্রী হিসেবে অন্য কাউকে খুঁজবে বিজেপি।’’ ৭৮ বছরের এই নেতা বলেন,’যদি বিজেপি সরকার গঠনের জন্য অন্য দলগুলির সাহায্য নেয়, তাহলে সেই দলগুলি তাঁদের পছন্দের প্রধানমন্ত্রী বাছতে চাইবে।’ বিজেপি সভাপতি অমিত শাহের একটি মন্তব্য নিয়েও কটাক্ষ করেছেন শরদ। অমিত বলেছিলেন, মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনের মধ্যে ৪৫টিতেই জিতবে বিজেপি। শরদ বলেছেন, ‘‘অমিত শাহের ভুল হয়েছে। তাঁর বলা উচিত ছিল ৪৮টি আসনই পাবে ওরা !’’

কিছুদিন আগে শোনা গিয়েছিল, পশ্চিম মহারাষ্ট্রের মাধা লোকসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়াচ্ছেন বর্ষীয়ান এনসিপি নেতা শরদ পাওয়ার। কিন্তু লোকসভা ভোটের দিন ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই পওয়ার জানিয়ে দিয়েছেন, তিনি আর ভোটের লড়াইয়ে নেই। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তিনি স্থির করেছেন, ভোটের রাজনীতি থেকে অবসর নেবেন।কিন্তু ভোট না দাঁড়ালেও তিনি যে রাজনৈতিক সন্ন্যাস নিচ্ছেন না তা এই মন্তব্যে স্পষ্ট হয়ে গেল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest