#Breaking: ফের স্তব্ধ হয়ে গেল ফেসবুক, বন্ধ পোস্ট -শেয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ফের থমকে গেল ফেসবুক৷ রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ফেসবুকে কোনো পোস্ট, ছবি এবং ভিডিও শেয়ার স্তব্ধ করে দেওয়া হয়। একই সঙ্গে ফেসবুকে অ্যাকাউন্ট লগ-ইন করে ভিতরে ঢুকতে গেলে ফেসবুকের তরফে ‘ডাউন’ হয়ে যাওয়ার বিজ্ঞপ্তি দেখানো হয়।

facebook 2

রবিবার ৪ আগস্ট নিউ ইয়র্কের স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ ঘটে এই ঘটনা। ব্যবহারকারীদের মনে আশঙ্কা দেখা দেয়। পরে ফেসবুকের তরফে বিজ্ঞপ্তি দিয়ে ব্যবহারকারীদের আশ্বস্ত করা হয়।

facebook

বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট মনিটর করা ডাউন ডিটেক্টর ডট কমের তথ্য অনুযায়ী এ সমস্যাটি শুরু হওয়ার পর থেকেই প্রায় ৬৭৩টি সমস্যায় পড়া ব্যবহারকারীদের রিপোর্ট জমা পড়েছে। কী কারণে এই সমস্যা দেখা দিয়েছে, তা এখনও জানা যায়নি। ফেসবুক ব্যবহার করতে না পারার কথা অনেকেই টুইটারে পোস্ট করে জানিয়েছেন। বিষয়টি নিয়ে ইতিমধ্যে টুইটারে #facebookdown হ্যাসট্যাগের মাধ্যমে সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা।

এর আগে একাধিকবার এই সমস্যার মুখে পড়তে হয়েছে ফেবুক ব্যবহারকারীদের৷ এর আগেও এমন বিভ্রাটের মুখে পড়তে হয়েছে এই জনপ্রিয় সোশ্যাল সাইটকে৷ ২০১৭-তেই বিশ্ব জুড়ে ডাউন হয়ে যায় ফেসবুক ও ইনস্টাগ্রামে। লক্ষ লক্ষ ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করতে গিয়ে অসুবিধার সম্মুখীন হন। অনেকেই দেখেন ফেসবুক ওয়েবসাইটে গেলে একটি ‘কালো’ পেজ খুলে যায়। কোনও পেজ ‘রিফ্রেস’ করাও যাচ্ছিল না। লগ আউটের অপশনও দেখা যাচ্ছিল না৷।

অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও এই সমস্যা দেখা দিয়েছে এর আগে৷ এর আগে গত জুনমাসে চরম সমস্যায় পড়েন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা৷বহু ব্যবহারকারীই টেকনিক্যাল সমস্যার কারণে সোশ্যাল মিডিয়ার এই জনপ্রিয় প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেননি৷ যদিও তা কিছুক্ষণ পরে সমস্যা কাটিয়ে ব্যবহারোপযোগী হয়ে যায়৷ আর এই বিভ্রাটের জন্য একটি বিবৃতিতে ক্ষমাও চেয়ে নেন ইনস্টাগ্রাম মুখপাত্র৷

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest