1770: SS Rajamouli's assistant Ashwin Gangaraju to helm a freedom struggle spectacle

Anandamath: বঙ্কিমচন্দ্রের ‘আনন্দমঠ’ এবার সেলুলয়েডে! প্রকাশ্যে ছবির প্রথম ঝলক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের আনন্দমঠ নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ছবি তৈরি হচ্ছে সে খবর আগেই ছিল। আর এবার প্রকাশ্যে এল সেই ছবির প্রথম ছবির প্রথম ঝলক। সিনেমার নাম ‘১৭৭০’।

ম্যাগনাম ওপাসের মূল দায়িত্বে থাকছেন ‘বাহুবলী’, ‘আর আর আর’ ছবি খ্যাত পরিচালক রাজামৌলির বাবা চিত্রনাট্যকার কেভি বিজয়েন্দ্র প্রসাদ (K V Vijayendra Prasad)! সঙ্গে থাকছেন প্রযোজক রাম কমল মুখোপাধ্যায়, সূরজ শর্মা ও সুজয় কুট্টি। ছবিটি পরিচালনা করছেন অশ্বিনী গঙ্গারাজু।যিনি এতদিন কাজ করেছেন রাজামৌলির সহকারী হিসাবে।

আরও পড়ুন: দেশে বন্ধ হোক ‘লাল সিং চাড্ডা’ ! আমিরের সিনেমা বয়কটের ডাক হিন্দুত্ববাদীদের

গত ৮ এপ্রিল শ্রী মহর্ষি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ১২৮ তম জন্মদিন উপলক্ষ্যে এই বিশেষ ঘোষণা করেন পরিচালক রাম কমল মুখোপাধ্যায়। জি স্টুডিও-র কর্তা সুজয় কুট্টির সঙ্গে যৌথভাবে লেজেন্ডারি লেখক কে ভি বিজয়েন্দ্র প্রসাদকে এই ছবির স্ক্রিপ্ট লেখার জন্য অনুরোধ করলে তিনি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। এই প্রসঙ্গে একটা কথা বলাই বাহুল্য, বাহুবলী এবং আরআরআর-এর মত মাস্টারব্লাস্টার ছবির গল্প যার লেখনীতে উঠে এসেছিল অর্থাৎ বিশিষ্ট পরিচালক এসএস রাজামৌলির বাবা, তিনিই এবার কলম ধরেছেন আনন্দমঠ উপন্যাসের জন্য। হিন্দি , তামিল আর তেলেগু-এই তিন ভাষায় তৈরি হবে ছবিটি।

উল্লেখ্য, স্বনামধন্য ঔপন্যাসিক শ্রী মহর্ষি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়কে নিয়ে পরিচালক যে ছবি তৈরি করছেন সেটি হল ১৭৭০-এক সংগ্রাম। মহর্ষি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের অন্যতম সেরা উপন্যাস আনন্দমঠ থেকে অনুপ্রাণিত হয়েই এই ছবি তৈরির ভাবনা জেগেছে পরিচালকের মনে। এই ছবিতে ব্রিটিশ রাজত্বের বিরুদ্ধে স্বরাজ আন্দোলনের জন্য বন্দে মাতরম গানের ১৫০ বছরের পূর্তিকেও চিত্রায়িত করা হবে। ১৮৭২ সালের বঙ্গদর্শন ম্যাগাজিনে মহর্ষি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় তাঁর আনন্দমঠ উপন্যাসের জন্য বন্দে মাতরম গানটি কম্পোজ করেছিলেন।

খবর অনুযায়ী, সেপ্টেম্বর মাস থেকেই শুরু হবে এই ছবির শুটিং। হায়দরাবাদ, পশ্চিমবঙ্গ এবং লন্ডনের বিভিন্ন জায়গায় শুটিং হবে এই ছবির। চলছে কাস্টিংয়ের কাজ।

আরও পড়ুন: Bollywood: বেডরুমে ডেকে স্টাইলিস্টকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার গায়ক রাহুল জৈন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest