Arijit Singh reacted on kiff gerua song controversy during his kolkata aquatica concert

Arijit Singh: ফিল্ম ফেস্টিভ্যাল মঞ্চে গেরুয়া বিতর্ক, এবার সেই নিয়ে জবাব অরিজিতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফিল্ম ফেস্টিভালের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অনুরোধেই দু’কলি গান গেয়েছিলেন অরিজিৎ সিং (Arijit Singh)। সেই গানটি ছিল ‘রং দে তু মোহে গেরুয়া!’ তারপর কাকতালীয়ভাবে প্রশাসনিক কারণে অরিজিতের কনসার্ট বাতিল হয়ে গিয়েছিল। সেই সময়ে অমিত মালব্য সহ প্রায় গোটা বিজেপি হইহই (Gerua Controversy) করে এটাই প্রমাণ করার চেষ্টা করেছিল, অরিজিৎ গেরুয়া গেয়েছেন বলেই ইকোপার্কের কনসার্ট বাতিল করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ।
পরিবর্তিত স্থানে সেই কনসার্ট আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে। একোয়াটিকার সেই মঞ্চে মাথায় গেরুয়া পাগড়ি বেঁধে ‘রং দে তু মোহে গেরুয়া’ গাইলেন অরিজিৎ। তারপর দুচারটে এমন কথা বললেন যা খুবই তাৎপর্যপূর্ণ বলে মত অনেকের।

অরিজিৎ মঞ্চে দাঁড়িয়ে বললেন, “আরে এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তাহলে কি এত বিতর্ক হত?”

আরও পড়ুন: Bigg Boss 16 Winner: ‘বিগ বস ১৬’ জিতলেন র‌্যাপার এম সি স্ট্যান, ত লাখ টাকার পুরস্কার পেলেন?

এদিন কলকাতার কনসার্টে গেরুয়া ছাড়াও মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়ের একাধিক গান গাইলেন শিল্পী। শো দেখতে হাজির ছিলেন তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সি ও তাঁর দেবরাজ চক্রবর্তী। এছাড়াও ছিলেন রূপম ইসলাম। মঞ্চ থেকে নেমে রুপম ইসলামের কাছে যান অরিজিৎ। দুজনে একসঙ্গে ‘ এই একলা ঘর আমার দেশ ‘ গানটি ডুয়েট গাইলেন।

যে সময়ে অরিজিতের কনসার্ট বাতিল হয়েছিল সেই সময়ে নিউটাউনের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে জি ২০ সামিটের কর্মসূচি ছিল। আন্তর্জাতিক সেই কর্মসূচির জন্যই প্রশাসন অনুমতি দিতে পারছে না বলে জানিয়েছিল।

আরও পড়ুন: Subhashree Ganguly: ৩২ থেকে একলাফে ৭৫! দেখুন শুভশ্রীর ‘ইন্দুবালা’ হয়ে ওঠার ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest