গলায় টেলিফোনের তার, হাত জুড়ে দাঁতের পাটি! আজব গয়নায় মজেছে নেটনাগরিকরা

নেকলেসের দাম শুনে ফ্যাশনিস্তারাও ভাবতে পারেন, 'হাসবেন নাকি কাঁদবেন'।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজকাল অনেককেই বলতে শোনা যায় যে, আপনি যা পরবেন তাই-ই নাকি ফ্যাশন। আর এই ট্রেন্ডেই যুক্ত হয় এমন কিছু ফ্যাশন এবং স্টাইল স্টেটমেন্ট, যা দেখে প্রথমেই মনে হতে পারে ‘অদ্ভুত বা উদ্ভট’। কিন্তু ফ্যাশন ট্রেন্ডে ইন এ ধরণের প্রায় সব প্রোডাক্টের দামই হয় আকাশছোঁয়া।

তবে সম্প্রতি এক নেকলেসের দাম শুনে ফ্যাশনিস্তারাও ভাবতে পারেন, ‘হাসবেন নাকি কাঁদবেন’। এই নেকপিস দেখতে অনেকটা টেলিফোনের তারের মতো। যাঁদের বাড়িতে ল্যান্ডফোন ছিল বা এখনও রয়েছে, তাঁরা খুব ভাল করেই টেলিফোনের রিসিভারের সঙ্গে লাগানো প্যাঁচানো তারের ‘লুক’ মনে করতে পারবেন। সেই তার বা প্যাঁচানো কর্ডের মতোই দেখতে এই নেকলেস। কিন্তু তার দাম শুনে চমকে গিয়েছেন সকলে।

ফোনের তারের মতো এই নেকলেসের দাম নাকি ২ হাজার মার্কিন ডলার! ভারতীয় মুদ্রায় যার মূল্য ১,৪৫,০০৭.৮০ টাকা! কী এমন রয়েছে এই নেকলেসে যে তার দাম এমন সাংঘাতিক? এক ঝলক দেখলে তো মনে হবে রঙিন টেলিফোনের তার গলায় পরেছেন কেউ। এমনটাই বলছেন নেটিজ়েনরা।

ইতালীয় ফ্যাশন ব্র্যান্ড বোগেত্তা ভেনেতা এটি তৈরি করেছে। তবে এই কোম্পানি এক নয়, প্রচলিত পদ্ধতির বাইরে গিয়ে নানা অদ্ভুত সামগ্রীকে এর আগে সাজসজ্জার উপাদান হিসেবে ব্যবহার করেছে বহু ব্র্যান্ডই। রইল তেমনই কয়েকটি উদাহরণ।

চোখের জলের গয়না: এরিক ক্লারেনবিক বলে এক ফ্যাশন ডিজাইনার এই অলঙ্কারটি বানান। এমন এক গয়না, যা কনট্যাক্ট লেন্স থেকে ঝুলে থাকে। দেখে মনে হয়, জল গড়িয়ে পড়ছে। এরিকের দাবি ছিল, মনখারাপ বোঝানোর জন্য যে কেউ এই গয়না পরতে পারেন।

হাতে বাঁধানো দাঁত: খুব খুশিতে দাঁত বার করে হাসাই যায়। কিন্তু ৩২ পাটি দাঁত যদি হাতে পরা হয়। তা-ও আবার হাসে! মাঝে এমনই এক ধরনের বালা বা ব্রেসলেট জনপ্রিয় হয়েছিল। মাড়ি-সহ সাজানো দাঁতের বালা। যদিও পরে বিষয়টি নিয়ে এমন ব্যঙ্গ শুরু হয়। পরে সেই বালা বিক্রি বন্ধ হয়।

আরও পড়ুন: কেমন হবে এ বছরের ফ্যাশন? কী ধরনের প্যাটার্ন পাবে জনপ্রিয়তা? জানুন নতুন বছরের Fashion Trends

বরফের গয়না: খুব গরম লাগলে, এই গয়না একেবারে আদর্শ। যদিও এক বারের বেশি পরা সম্ভব নয়। ক্যাথারিনা লুডউইগ এই গয়না তৈরি করেন। প্রকৃত বরফ দিয়েই বানানো হয় হার, দুল। এক সময়ে খুবই জনপ্রিয় হয়েছিল এই গয়না।

বার্বি পুতুলের টুকরো: বার্বি পুতুল খুবই জনপ্রিয় খেলনা। কিন্তু এর শরীরের নানা অংশ কেটে গয়না বানানোর অভিনব উদ্যোগ নিয়েছিলেন কয়েক জন শিল্পী। মুখের অংশ কেটে কানের দুল। শরীরের নানা অংশ কেটে হার। তবে গয়না হিসেবে বিশেষ জনপ্রিয় হয়নি বার্বির টুকরো।

জীবন্ত প্রাণী: একটা ছোট সাদা ইঁদুর বা একদম ছোট পাখি। পোষ্য হিসেবে খুব ভাল। কিন্তু সেগুলি কি হয়ে উঠতে পারে অলঙ্কার? তেমন চেষ্টাই হয়েছিল। গলায় বসানো ছোট খাঁচা। তার মধ্যে দৌড়ে বেড়াচ্ছে ছোট্ট একটা ইঁদুর। একই ভাবে মাথার ধারে লাগানো ছোট্ট খাঁচা। সেখানে রাখা জীবন্ত পাখি। বিশ্বের সবচেয়ে অদ্ভুত অলঙ্কারের তালিকায় একেবারে প্রথম সারিতে রয়েছে এটি।

আরও পড়ুন: নজর দিন অন্তর্বাসে, জেনে নিন গরমকালে কোন ধরনের পোশাক আরামদায়ক?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest