3 die, several hurt in explosion onboard INS Ranvir at Mumbai Dockyard, probe ordered

মুম্বইয়ের উপকূলে INS রণবীর যুদ্ধজাহাজে বিস্ফোরণ, মৃত অন্তত ৩ নৌসেনা কর্মী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে বড়সড় বিস্ফোরণ। মঙ্গলবার মুম্বইতে মাঝসমুদ্রে INS রণবীরে বিস্ফোরণের খবর মিলেছে। ঘটনায় তিন নৌসেনার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১১ নৌসেনা কর্মী। এই বিস্ফোরণের বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে নৌবাহিনী।

নৌসেনার এইএনএস রণবীর নামে ওই যুদ্ধজাহাজের ভেতরে কোনও প্রকোষ্ঠে ওই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিক খবরে জানা গিয়েছে। ওই বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই জাহাজের অন্য সেনারা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। আহতদের প্রথমিক চিকিৎসার পর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তবে জাহাজটির খুব ক্ষয়ক্ষতি হয়নি। নৌসেনা সূত্রে খবর, ওই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। জাাহাজটির উপকূলে ফেরার কথা ছিল শীঘ্রই।

আরও পড়ুন: ‘কঙ্গনার গালের চেয়েও মসৃণ রাস্তা তৈরি করব’, প্রতিশ্রুতি ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কের

জানা গিয়েছে, গত নভেম্বর মাস থেকে INS রণবীর মুম্বইতে ইস্টার্ন নাভাল কমান্ডের দায়িত্বে মোতায়েন ছিল। সীমান্তবর্তী উপকূলে নজরদারিতে রাখা হয়েছিল এই রণতরীকে।

অন্যদিকে, প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) উপর আতঙ্কবাদী হামলার ছক রয়েছে বলে সতর্ক করেছে ভারতের নিরাপত্তা এজেন্সিগুলি। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ৭৫তম প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিশিষ্ট অতিথিদের উপর হামলার ছক কষেছে আতঙ্কবাদীরা, এমনই তথ্য হাতে এসেছে ভারতীয় গোয়েন্দাগুলির। গোয়েন্দা সংস্থার তরফে একটি নয় পাতার রিপোর্ট তৈরি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, প্রজাতন্ত্র দিবসে উপস্থিত প্রধানমন্ত্রী এবং বিশিষ্ট অতিথি ও নেতা-মন্ত্রীদের উপর হামলা চালানোর ছক কষেছে জঙ্গিরা।

আরও পড়ুন: ৮ ফেব্রুয়ারি অখিলেশের হয়ে প্রচারে উত্তরপ্রদেশে মমতা, প্রচার মোদীর কেন্দ্র বারাণসীতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest