Tennis star Novak Djokovic leaves Australia, doubts about playing at French Open

অস্ট্রেলিয়া ছাড়লেন টেনিস তারকা নোভাক জোকোভিচ, ফরাসি ওপেনেও খেলা নিয়ে সংশয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আদালতের লড়াইয়ে হেরে শেষমেশ অস্ট্রেলিয়া ছাড়লেন টেনিস তারকা নোভাক জোকোভিচ (Novak Djokovic)। মেলবোর্নের তুল্লামারিন বিমানবন্দরে জোকোভিচকে দেখা গিয়েছে। সেই ছবি প্রকাশ করেছে সংবাদসংস্থা এএফপি। ভিসা বাতিল মামলায় জোকোভিচের শেষ আবেদন আজই বাতিল করেছে অস্ট্রেলিয়ার আদালত। ফলে সার্বিয়ান তারকার আর অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2022) খেলা হবে না।

আরও পড়ুন: IPL Sponsor: ‌বাদ চিনা সংস্থা VIVO, আইপিএলের টাইটেল স্পনসর হতে চলেছে টাটা গোষ্ঠী

তবে বিশ্বের এক নম্বর টেনিস তারকার কেরিয়ারে জটিলতা আরও বাড়তে চলেছে। অস্ট্রেলিয়ান ওপেনের পর হয়তো ফরাসি ওপেনের দরজাও বন্ধ হয়ে যেতে চলেছে তাঁর জন্য। ফ্রান্সের ক্রীড়ামন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, করোনার ভ্যাকসিন (Corona Vaccination) না নিলে ফরাসি ওপেনে অংশ নিতে পারবেন না সার্বিয়ান সুপারস্টার।

সোমবারই ফ্রান্সের ক্রীড়ামন্ত্রকের তরফে জানানো হয়, টিকা সংক্রান্ত একটি আইন পাশ করেছে ফ্রান্স। যেখানে বলা হয়েছে, রেস্তরাঁ, কাফে, সিনেমা হল, দূরপাল্লার ট্রেনের মতো জনবহুল জায়গায় প্রবেশের জন্য টিকাকরণের সার্টিফিকেট আবশ্যক। দর্শক থেকে ক্রীড়াবিদ, সকলের জন্যই একই নিয়ম লাগু করা হবে। তাই প্রত্যেককেই এই কোভিডবিধি মানতে হবে। কিন্তু সমস্যা হল জকোভিচ এখনও করোনার ভ্যাকসিন নেননি। নিতে চানও না।

তবে ফরাসি ওপেনের (French Open) আসর বসবে মে মাসে। ততদিনে পরিস্থিতি বদলাতে পারে। ফ্রান্স তখন কী নির্দেশিকা জারি থাকবে, তার উপরই হয়তো নির্ভর করবে এই গ্র্যান্ড স্লামে জোকারের খেলার ভবিষ্যৎ।

আরও পড়ুন: FIFA awards: মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা বায়ার্নের স্ট্রাইকার লেয়নডস্কি, বিশেষ পুরস্কার পেলেন রোনাল্ডোও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest