Costs are rising in connection with cooking LPG! New regulation effective from today

খরচ বাড়ছে রান্নার গ্যাসের সংযোগে! আজ থেকেই কার্যকর নতুন দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি কি রান্নার গ্যাস বা এলপিজি কানেকশন(LPG Gas Connection) নেওয়ার কথা ভাবছেন? তা হলে জেনে রাখা ভালো, ১৬ জুন থেকে এর জন্য আপনাকে বেশি টাকা খরচ করতে হবে।

তেল বিপণন সংস্থাগুলি নতুন কানেকশনের দাম বাড়িয়ে দিচ্ছে বৃহস্পতিবার থেকেই। নতুন দর অনুযায়ী, আপনাকে একটি নতুন এলপিজি কানেকশনের জন্য সাড়ে ৭০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে। রান্নার গ্যাসের দাম নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই। তার উপর নতুন কানেকশনে এই বাড়তি খরচ উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

নতুন এলপিজি সিলিন্ডারের কানেকশন নিতে গ্রাহকদের দিতে হত ১৪৫০ টাকা। এবার থেকে সেই টাকা বেড়ে দাঁড়াল ২২০০ টাকায়। কেন এই টাকা বাড়ানো হল? সিলিন্ডারের সিকিউরিটি বাবদ হিসেবে এই টাকা ধার্য করা হয়েছে।

শুধু কি ২২০০ টাকা দিলেই নতুন কানেকশন এসে যাবে? না তা নয়, আপনাকে দিতে হবে আরও বেশি টাকা। কিন্তু কেন? নতুন রেগুলেটরের জন্য ২৫০ টাকা, পাসবুকের জন্য ২৫ টাকা, পাইপ লাইনের জন্য ১৫০ টাকা। সব মিলিয়ে এলপিজি সিলিন্ডার কানেকশন ও প্রথম সিলিন্ডারের জন্য এবার থেকে গ্রাহককে দিতে হবে ৩ হাজার ৬৯০ টাকা। দুটি সিলিন্ডার নিলে সে ক্ষেত্রে বেড়ে দাঁড়াবে ৪ হাজার ৪০০ টাকা।

যাঁরা উজ্জ্বলা স্কিমের (Ujjwala scheme) সুবিধাভোগী তাঁদেরও দিতে হবে বাড়তি টাকা। পাঁচ কেজি সিলিন্ডারের সিকিউরিটি বাবদ এখন থেকে ১১৫০ টাকা দিতে হবে। আগে যেখানে ৮০০ টাকা দিতে হত। আজ থেকে নতুন ধার্য করা নিয়মে কানেকশন দেওয়া হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest