Covid 19 tests for International Passengers started from Wednesday, Centre advises -Wear masks and get precaution doses

Covid 19: বিমানবন্দরগুলিতে শুরু হচ্ছে করোনা পরীক্ষা, মাস্ক পরা ও বুস্টার ডোজ নেওয়ার পরামর্শ কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিনে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। সেই পরিস্থিতিতে ভিড়ের জায়গায় মাস্ক পরার পরামর্শ দিল কেন্দ্র। বিশেষত প্রবীণ ও কো-মর্বিডিটি থাকা ব্যক্তিদের ক্ষেত্রে সেই নিয়ম কঠোরভাবে পালনের পরামর্শ দেওয়া হয়েছে। সেইসঙ্গে করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ারও আর্জি জানিয়েছে কেন্দ্র।

বুধবারই দেশের করোনা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়। সরকারি সূত্রে খবর, সেখানে আলোচনা হয়েছে। আপাতত নিয়ন্ত্রণে রয়েছে দেশের করোনা পরিস্থিতি। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা সে ভাবে বাড়েনি। তার পরেও বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির দিকে নজর দিয়ে আলাদা করে সতর্ক থাকার সিদ্ধান্ত হয়েছে ওই বৈঠকে।

আরও পড়ুন: India-China : মোদি সরকার থাকতে এক ইঞ্চি জমিও কেউ দখল করতে পারবে না, হুঙ্কার শাহের

চিনের সেই নয়া করোনা উপরূপে আক্রান্তের খোঁজ মিলল ভারতেও। ৪ জন আক্রান্তের খোঁজ মিলেছে। আর এখানেই চিন্তার ভাঁজ পুরু হচ্ছে। সংবাদমাধ্যম সূত্রের খবর, বুধবার থেকে ভারতের প্রতিটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হচ্ছে। বিদেশ থেকে আগত উড়ানগুলির ক্ষেত্রে নজরদারি বাড়ানো হয়েছে। বিমানবন্দরগুলিকে বিভিন্ন বিধিনিষেধ মানতে নির্দেশ দিচ্ছে সরকার।

কোভিড পজিটিভ হলে সেই নমুনা যেন জেনোম সিকোয়েন্স ল্যাবে পাঠানো হয় তার নির্দেশও প্রতিটি রাজ্যসরকারের কাছে ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রকের তরফে পাঠানো হয়েছে। নীতি আয়োগের সদস্য তথা জাতীয় কোভিড টাস্ক ফোর্সের প্রধান ভিকে পল ইতিমধ্যেই ভিড়ে মানুষকে মাস্ক ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। যদিও এখন মাস্ক আর ভারতের কোথাও আবশ্যিক নয়। তবে মাস্ক নিয়ে যে কোনও সিদ্ধান্ত রাজ্যসরকারের হাতে ছাড়া হয়েছে।

আরও পড়ুন: Mallikarjun Kharge: আপনাদের বাড়ির একটা কুকুরও কি দেশের জন্য প্রাণ দিয়েছে? বিজেপিকে প্রশ্ন খাড়গের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest