দলিত যুবককে জোর করে মূত্র পান করানো হল বিজেপি শাসিত কর্নাটকের পুলিশ হেফাজতে

পুলিশের কাছে জল চাইলে অন্য একজনকে তার গায়ে প্রস্রাব করে দিতে বলে। তারপর সেই প্রস্রাব ওই দলিতকে খেতে বাধ্য করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দলিত হেনস্থা চলছেই। বিজেপি শাসিত রাজ্যগুলিতে দলিতদের অবস্থা খুবই করুণ। ফের পুলিশের অমানবিকতার শিকার হল এক দলিত যুবক। আর সেই ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত রাজ্য কর্নাটকে। কর্নাটক পুলিশের সাব ইন্সেপেক্টর হেফাজতে থাকা এক দলিত বন্দিকে বেধড়ক মারধর করে। প্রবল কষ্টে তিনি জল খেতে চান।

পুলিশের কাছে জল চাইলে অন্য একজনকে তার গায়ে প্রস্রাব করে দিতে বলে। তারপর সেই প্রস্রাব ওই দলিতকে খেতে বাধ্য করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুলিশের কাছ থেকে ছাড়া পেয়ে ২২ বছর বয়সি ওই দলিত এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি লিখে পুলিশের ওই সাব ইন্সপেক্টরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন।

আরও পড়ুন : ‘বোকা বোকা অ্যালোপ্যাথি’, আপত্তিকর মন্তব্যের জেরে রামদেবকে আইনি নোটিস আইএমএ-র

জানা গিয়েছে ,এক দম্পতির মধ্যে ঝামেলাকে হয়।  কিরানগুন্ডা গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে গত ১০ মে কর্নাটকের চিক্কামাগালুর গোনিবুদু থানার পুলিশ পুনিথ কে এল নামে এক দলিত তরুণকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে পুনিথ সংবাদমাধ্যমকে বলেছেন, চুরির মামলা গ্রেফতার হওয়া চেতন নামে এক ব্যক্তিকে পুলিশ তার গায়ে প্রস্রাব করার কথা বললে সে অস্বীকার করে। তখন তাকে মারধরের হুমকি দিলে সে মেঝেতে ও তাকে লক্ষ্য করে প্রস্রাব করে। সেই প্রস্রাব তাকে চেটে খেতে বাধ্য করা হয়। যদিও পুলিশ বলছে এটি মিথ্যা অভিযোগ।  ১০ মে রাত ১০.৩০ মিনিটে পুলিশ তাকে ছেড়ে দেয়।

এই ঘটনার প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছেন চিক্কামাগালুরুর পুলিশ সুপার অক্ষয় হাকায়। পুনিথের বক্তব্য রেকর্ড করা হয়েছে। প্রাথমিক তদন্তের পরে এসপি এবং ওই এসআইকে থানা থেকে বদলি করা হয়েছে। তবে বিভাগীয় বিভাগীয় তদন্ত চলছে।

বিষয়টি নিয়ে ফ্রিল্যান্স সাংবাদিক রাঘোথমা হোবা ট্যুইট করেছেন। তার ট্যুইটটি অভিনেতা চেতন কুমার সহ অনেকেই শেয়ার করেছেন # জাস্টিসফোরপুনিথ এবং # অ্যারেস্ট পিএসআইঅর্জুন হ্যাশট্যাগগুলির সাথে। স্বভাবতই একজন দলিতের উপর পুলিশের এই অমানবিকতা নিয়ে ফের শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন : কোভিডমুক্ত হয়েও প্রয়াত মইনুদ্দিন শামস, নলহাটি কেন্দ্রে শোকের ছায়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest