Gujarat Bridge Collapse: PM Narendra Modi to visit Morbi on Tuesday

Gujarat Bridge: মৃত্যু মিছিল মোরবিতে, মোদী যাচ্ছেন মঙ্গলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার সন্ধ্যায় গুজরাটের মোরবিতে ব্রিটিশ আমলের একটি সেতু ভেঙে অন্তত ১৪১ জনের মৃত্যু হয়েছে। প্রায় ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে এবং বিভিন্ন উদ্ধারকারী দলগুলি এখনও নিখোঁজ মানুষের সন্ধান চালিয়ে যাচ্ছে।  এই আবহে আগামিকাল মোরবি যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে। এদিকে আজকে মোদীর বেশ কয়েকটি কর্মসূচি বাতিল করা হয়। এই আবহে মনে করা হয়েছিল, প্রধানমন্ত্রী আজই হয়ত সেখানে যেতে পারেন। তবে দুপুর নাগাদ গুজরাটের মুখ্যমন্ত্রীর দফতরের তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয় আগামিকাল, মঙ্গলবার মোরবি যাবেন প্রধানমন্ত্রী।

সোমবার কেভাদিয়ায় সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষে ভাষণ দেওয়ার সময়ই মোদী বলেন, ‘আমার মন মোরবিতে রয়েছে। আমার সহানুভূতি রয়েছে ক্ষতিগ্রস্তদের সঙ্গে। সরকার ক্ষতিগ্রস্তদের পাশে আছে। তিনি আরও বলেন দুর্যোগে দেশ ঐক্যবদ্ধ।’ মঙ্গলবার মোদীর মোরবি যাওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল।

আরও পড়ুন: ‘অপারেশন লোটাস’ তেলেঙ্গানাতেও, ৫০ কোটিতে ৪ বিধায়ক কেনার চেষ্টা, পাকড়াও

অন্যদিকে, দুর্ঘটনার পর পরই গুজরাট সরকার নিহতদের প্রত্যেকের পরিবারের সদস্যদের ৪ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে। প্রধানমন্ত্রীর তহবিল থেকে মোদীও নিহতদের পরিবারকে ২ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি সোমবার সকালে বলেছেন যে একটি ফৌজদারি মামলা নথিভুক্ত করা হয়েছে এবং পাঁচ সদস্যের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি ব্রিজটি ভেঙে পরার কারনের তদন্ত করছে। স্থানীয় পৌরসভার প্রধান সন্দীপ সিংহ জালা বলেছেন, শতাব্দী প্রাচীন সেতুটির সংস্কারকারী এটি পুনরায় চালু করার আগে সুরক্ষা শংসাপত্র নেননি।জানা গিয়েছে মেরামতির পর নির্ধারিত সময়ের তিন দিন আগেই মানুষ চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছিল। টানা সাত মাস ধরে সেতুটি মেরামতি হয়েছে। তার পরেও কীভাবে একটি ব্রিজ ভেঙে পড়ল তা বুঝতে পারছে না প্রশাসন।

আরও পড়ুন: Gujarat Video: সাঁতরে -রেলিংয়ে ঝুলে বাঁচার চেষ্টা, আর্তনাদ! দেখুন, ঝুলন্ত সেতু ভাঙার মুহূর্তের ছবি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest