Hindu sisters fulfil dad’s wish, give land to eidgah

বাবার শেষ ইচ্ছাকে সম্মান দিতে ঈদগাহকে কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজীর স্থাপন করলেন দুই হিন্দু বোন। বাবার শেষ ইচ্ছা অনুযায়ী মুসলমানদের ঈদের নামাজ পরার জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করলেন তারা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের উধম সিং নগর জেলার কাশিমপুরে। ঈদগাহকে দান করা ওই জমির পরিমাণ মোট চার বিঘা।

জানা গিয়েছে ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী নামের ওই ব্যাক্তির শেষ ইচ্ছা ছিল ঈদগাহে জমি দান করা। মৃত্যুর আগে তিনি তার এই ইচ্ছার কথা আত্মীয়-স্বজনকে বলে গিয়েছিলেন। ২০০৩ সালে মারা যান রাস্তোগীর। এরপর কেটে গেছে দু’দশক। এবার বাবার শেষ ইচ্ছা পূরণে এগিয়ে আসলেন দুই মেয়ে সরোজ ও অনিতা।

ঈদগাহ কমিটির দায়িত্বে থাকা হাসিন খানের সঙ্গে যোগাযোগ করেন দুই বোন। জমি দান করার প্রস্তাবে তিনি রাজি হন। বাবার আত্মার শান্তি কামনায় ভাই রাকেশ রাস্তোগীকে নিয়ে ঈদগাহ কমিটিকে জমি বুঝিয়ে দেন তারা। রাকেশ বলেন, ‘বাবার শেষ ইচ্ছাকে সম্মান জানানো আমাদের কর্তব্য। আমার বোনেরা এমন কাজ করেছে যা বাবার আত্মাকে শান্তি দেবে।’ জমির দাম প্রায় দেড় কোটি টাকা । দুই বোনের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন এলাকাবাসী। নেট মধ্যেও অনেকেই ধন্য ধন্য করছে। ঈদগাহ কমিটির হাসিন খান বলেন, ‘‘দুই বোন সাম্প্রদায়িক ঐক্যের জীবন্ত উদাহরণ। ঈদগাহ কমিটি তাদের কাছে চির কৃতজ্ঞ থাকবে। শীঘ্রই দুই বোনকে সম্মানিত করা হবে।’ তিনি আরও জানান, জমিটি  সীমানা প্রাচীর দিয়ে ঘেরা হয়েছে।  বলেন, দেশ যখন সাম্প্রদায়িক দাঙ্গায় ভুগছে, তখন এই দুই বোনের এমন মহৎ কাজ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest