'Keeping security in BJP office...': Kailash Vijayvargiya said amid ongoing controversy over Agneepath scheme

Agnipath: বিজেপি অফিসে দারোয়ান হিসাবে অগ্নিবীরদের অগ্রাধিকার! ভাইরাল কৈলাস-বচন

অগ্নিবীর প্রকল্প নিয়ে বিতর্ক তুঙ্গে। দেশ জুড়ে যুব সমাজের মধ্যে এই প্রকল্প নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই প্রকল্পের বিরোধিতায় শুরু হওয়া আন্দোলন হিংসাত্মক আকার ধারণ করেছে। এই আবহে বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় অগ্নিবীরদের চাকরি দেওয়া নিয় বেফাঁস মন্তব্য করে বসলেন। তিনি বলেন, বিজেপি অফিসে যদি কোনও নিরাপত্তারক্ষী নিয়োগ করতে হয়, তাহলে অগ্নিবীরকে অগ্রাধিকার দেওয়া হবে। যেখানে আন্দোলনরত যুব সমাজকে শান্ত করতে বিভিন্ন ক্ষেত্রে অগ্নিবীরদের নামে সংরক্ষণ ঘোষণা করছে বিভিন্ন মন্ত্রক, সেখানে এই নিয়োগে রাজনৈতিক রঙ লাগায় বিতর্ক দানা বেঁধেছে।

রবিবার মধ্যপ্রদেশের ইনদওরে বিজেপির একটি কার্যালয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছিলেন কৈলাস। সেখানেই অগ্নিপথ প্রকল্পের বিভিন্ন সুবিধা বর্ণনা করছিলেন একদা পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত বিজেপির এই কেন্দ্রীয় নেতা। সেখানেই তিনি বলে বসেন, ‘‘আমাকে যদি এই অফিসে, বিজেপির অফিসে সিকিউরিটি রাখতে হয়, তাহলে আমি অগ্নিবীরদের অগ্রাধিকার দেব।’’ কৈলাস বিজয়বর্গীয়র এই মন্তব্যের পর প্রশ্ন উঠেছে, সরকার কী তবে সব অগ্নিবীরদের ভবিষ্যত নিয়ে ভাবছে না? অগ্নিবীররা দেশের সেবা করার পর কি শেষ পর্যন্ত কোনও রাজনৈতিক দলের নিরাপত্তারক্ষী হয়ে কাজ করবেন?

আরও পড়ুন: Agnipath Protest: অগ্নিগর্ভ সেকেন্দরাবাদে চলল গুলি, হত ১ বিক্ষোভকারী, আহত অন্তত ১৫

কৈলাস-বচন প্রকাশ্যে আসতেই শুরু হয় বিরোধী আক্রমণ। কংগ্রেসের দাবি, মোদী সরকার সেনাকেও ‘স্কিল ডেভলপমেন্টে’র কাজে লাগিয়ে দিয়েছে, যাতে বিজেপি অফিসে নিরাপত্তারক্ষীর অভাব না হয়! আপ-প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিজেপিকে আক্রমণ করে টুইট করেন। তিনি লেখেন, ‘আমাদের দেশের যুব সম্প্রদায় দিন রাত এক করে খাটাখাটনি করে সেনার শারীরিক পরীক্ষা পাশ করেন এই জন্য যে তাঁরা দেশের জন্য প্রাণ দিতে চান। কিন্তু বিজেপি মনে করছে, তার উদ্দেশ্য তাদের দফতরের বাইরে নিরাপত্তারক্ষী সরবরাহ করা!

কৈলাসের মন্তব্যের সমালোচনা করে টুইট করেছেন বিজেপি সাংসদ বরুণ গান্ধীও। তিনি লিখেছেন, ‘যে মহান সেনাবাহিনীর প্রশংসা হয় বিশ্ব জুড়ে, তাকে কোনও রাজনৈতিক দলের দফতরের সামনে নিরাপত্তারক্ষীর কাজ যিনি দিচ্ছেন, সেই কাজ তাঁকেই মানায়।’

আরও পড়ুন: Flight Fire: মাঝআকাশে পাখির ডানার ঝাপটায় যাত্রিবাহী বিমানে আগুন! তারপর…