Narendra Modi shares Mahatma Gandhis favourite bhajan on Gandhi jayanti

Gandhi Jayanti: জার্মান গায়িকার কণ্ঠে বাপুর প্রিয় ভজন, ভিডিও শেয়ার করলেন মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ (০২ অক্টোবর)মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী। ভারতের স্বাধীনতা সংগ্রামে তাঁর গুরুত্বপূর্ণ অবদান অনস্বীকার্য। গান্ধী জয়ন্তী (Gandhi Jayanti) উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) মহাত্মা গান্ধীর প্রিয় ভজন (Mahatma Gandhi’s Favourite Bhajan) ‘বৈষ্ণব জানা তো’-এর একটি প্রাণময় শেয়ার করেছেন। গানটি গেয়েছেন জার্মান গায়িকা ক্যাসমে যিনি ক্যাসান্দ্রা মে স্পিটম্যান নামেও পরিচিত।

 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লিখেছেন “মহাত্মা গান্ধীর প্রভাব বিশ্বব্যাপী, সমগ্র মানব জাতিকে ঐক্য ও সহানুভূতির চেতনা অনুসরণ করতে অনুপ্রাণিত করে। আমরা যেন সবসময় তাঁর স্বপ্ন পূরণের জন্য কাজ করে চলি। তাঁর চিন্তাভাবনা দেশের যুব সম্প্রদায়কে আজও অনুপ্রাণিত করে চলেছে। তিনি যে উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন তাকে বাস্তবে পরিণত করার মাধ্যমে ঐক্য ও সম্প্রীতি বৃদ্ধি পাবে।”

গান্ধী জয়ন্তীতে মহাত্মা গান্ধীকে স্মরণ করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লিখেছেন “মহাত্মা গান্ধীর প্রভাব বিশ্বব্যাপী, সমগ্র মানব জাতিকে ঐক্য ও সহানুভূতির চেতনা অনুসরণ করতে অনুপ্রাণিত করে। আমরা যেন সবসময় তার স্বপ্ন পূরণের জন্য কাজ করে চলি। তার চিন্তাভাবনা দেশের যুব সম্প্রদায়কে আজও অনুপ্রাণিত করে চলেছে। তিনি যে উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন তাকে বাস্তবে পরিণত করার মাধ্যমে ঐক্য ও সম্প্রীতি বৃদ্ধি পাবে।”

এদিন সকালে রাজঘাটে গান্ধীজয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভার স্পিকার ওম বিড়লা এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা গান্ধীজিকে শ্রদ্ধা জানাতে এবং তাঁকে স্মরণ করতে রাজঘাটে পৌঁছান। ২রা অক্টোবর দিল্লির রাজঘাটে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে বাপুকে শ্রদ্ধা জানাতে আসছেন একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। একই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও বাপুকে শ্রদ্ধা জানাতে রাজঘাটে যান ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest