Nitish Kumar Alcohol prohibition not successful bihar Jdu leader upendra kushwaha

Nitish Kumar: মদ নিষিদ্ধ সাফল্য পায়নি, নীতীশের অস্বস্তি বাড়িয়ে দাবি দলীয় নেতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিহারে অপরাধের হার কমাতে ২০১৬ সালে রাজ্যে মদ নিষিদ্ধ(Alcohol) করার সিদ্ধান্ত নিয়েছিল নীতীশ কুমারের সরকার। ছ’বছর পর তাঁরই দলীয় সতীর্থ, জেডি (ইউ)-র সংসদীয় বোর্ডের চেয়ারম্যান উপেন্দ্র কুশওয়াহা দাবি করলেন, এই সিদ্ধান্তে আদৌ সাফল্য মেলেনি। স্বভাবতই, উপেন্দ্রর এই বক্তব্যে অস্বস্তিতে পড়েছে নীতীশ (Nitish Kumar)প্রশাসন।

নীতীশের দল (Nitish Kumar) জেডিইউ-র অন্যতম শীর্ষনেতা বলেন, “বিহারে মদ বিক্রি নিষিদ্ধ করে দেওযা হয়েছে। রাজ্যে মদ খাওয়াও বন্ধ হয়ে যাবে। মানুষ যদি না চায়, তবে মদ নিষিদ্ধ করেও কোনও লাভ হবে না। শুধুমাত্র সরকার চাইলে, নিষেধাজ্ঞা কখনই সফল হবে না। মদ নিষিদ্ধ করার আইন বিহারে সফল না হলেও এই সিদ্ধান্তের ফলে সমাজের অনেক উপকার হয়েছে। এখন অল্প সংখ্যক মানুষ মদ্যপান করেন এবং রাজ্যে অপরাধের সংখ্যাও কমে গিয়েছে। নিষেধাজ্ঞা যদি আরও কঠোরভাবে বলবৎ হয়, তবে সমাজ আরও বেশি লাভবান হবে।”

বিজেপি নেতা নিখিল আনন্দ এই প্রসঙ্গে বলেন, “জেডিইউ(JDU) নেতা উপেন্দ্র কুশওয়ারা নিঃসন্দেহে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের থেকে অনেক বেশি সৎ। মদের ওপর নিষেধাজ্ঞা এই রাজ্যে সম্পূর্ণভাবে ব্যর্থ এবং রাজ্যে প্রতিনিয়ত অপরাধ বেড়েই চলেছে। সমান্তরাল অর্থনীতি ও অপরাধের কারণে মানুষ প্রতিনিয়ত সমস্যার মুখোমুখি হচ্ছে, মদের নিষেধাজ্ঞার ফলে রাজ্যে এই পরিস্থিতি তৈরি হয়েছে।”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest