Rozgar Mela 2023: PM Modi Distribute Appointment Letters to 51,000 Youth

Rozgar Mela 2023: খড়্গপুর আইআইটিতে ‘চাকরির মেলা’! মিলছে সরকারি চাকরি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রীতিমত অনুষ্ঠান করে বেশ কয়েকজন যুবক-যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হল মঙ্গলবার। খড়গপুর আইআইটিতে আয়োজিত রোজগার মেলায়(Rozgar Mela 2023) ১৯৭ জনের হাতে, কেন্দ্র সরকারের অধীনস্থ বিভিন্ন বিভাগে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়। যাদের মধ্যে প্রায় ৬০ জনেরও বেশি মহিলা রয়েছেন।এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল মাধ্যমে ‘রোজগার মেলা’র শুভ সূচনা করেন। পাশাপাশি দেশ জুড়ে ৪৬ টি জায়গার সঙ্গে খড়্গপুর আইআইটিতেও রোজগার মেলা অনুষ্ঠিত হয়।  উপস্থিত ছিলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষ-সহ অন‍্যান‍্য বিশিষ্ট ব‍্যক্তিরা।

সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেওয়ার কাজটি আর চুপিসারে করে না নরেন্দ্র মোদি সরকার। রীতিমতো অনুষ্ঠান করে ঢাকঢোল পিটিয়ে চলে প্রচার। সেভাবেই মঙ্গলবার দেশের ৪৬টি শহরে একযোগে আয়োজন করা হয়েছিল ‘রোজগার মেলা’ র। স্বয়ং প্রধানমন্ত্রী ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা নানা দপ্তরে চাকরির নিয়োগপত্র তুলে দেন মোট ৫১ হাজার জনের হাতে। যদিও বাংলা থেকে সেই তালিকায় ঠাঁই পেলেন মাত্র ২৩৫ জন। এঁদের মধ্যে ১২০ জনই ডাক বিভাগে। বাকিরা অন্যান্য দপ্তরে। কলকাতায় যে অনুষ্ঠান থেকে নিয়োগপত্র প্রদান করা হয়, সেটির আয়োজনের ভারও ছিল ডাক বিভাগের হাতেই।

‘রোজগার মেলা’তেও এদিন নিজের সাফল্যের জয়ঢাক পিটিয়েছেন মোদি। মহিলা সংরক্ষণ বিল পাশ থেকে সরকারি প্রযুক্তির ব্যবহার, সবেরই কৃতিত্ব নেন। তিনি বলেন, নতুন সংসদ ভবন থেকে নতুন ভবিষ্যতের সূচনা হয়েছে। কেন্দ্রের নীতি মেয়েদের জন্য নতুন দিগন্ত খুলে দেবে। সরকারি প্রকল্পে প্রযুক্তির ব্যবহারে দুর্নীতি বন্ধ করা সম্ভব হয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে আবারও গ্যারান্টি দেন, আগামী কয়েক বছরের মধ্যে তাঁর নেতৃত্বে ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে। আর এই প্রক্রিয়ায় বিশেষ ভূমিকা থাকবে সরকারি কর্মচারীদেরই।এদিন রোজগার মেলায় ডাক বিভাগের পাশাপাশি চাকরি দেওয়া হয়েছে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস, অ্যাটমিক এনার্জি, রাজস্ব, উচ্চ শিক্ষা, প্রতিরক্ষা, স্বাস্থ্য প্রভৃতি মন্ত্রক ও দপ্তরে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest