Train Accident: Andhra Pradesh Train Accident Two Trains Collide In Vizianagaram District Of Andhra Pradesh 13 Dead 51 Injured Jshd Import

Train Accident: দুই ট্রেনের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, মৃত্যুমিছিল-হাহাকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওড়িশার বালাসোরে ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ফের একবার রেল দুর্ঘটনা অন্ধ্রপ্রদেশে। রবিবার সেখানের ভিজিয়ানগরমে ভয়াবহ রেল দুর্ঘটনার শিকার হয়েছেন ১৩ জন।

এই ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। রাতেই তিনি কথা বলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণর সঙ্গে। প্রধানমন্ত্রীর অফিসিয়াল এক্স হ্যান্ডল থেকে জানানো হয় তিনি নিজে কথা বলেছেন রেলমন্ত্রীর সঙ্গে, পাশাপাশি গোটা ঘটনার উপর নজর রেখেছেন। পাশাপাশি মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণাও করা হয়েছে প্রধানমন্ত্রীর তরফে।

কান্তকাপাল্লে এবং আলামান্ডা রেলওয়ে স্টেশনের মধ্যে সংঘর্ষটি ঘটে। রোববার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রেলের আধিকারিকদের মতে, বিশাখাপত্তনম-পালাসা বিশেষ যাত্রীবাহী ট্রেনটি সিগন্যালের জন্য অপেক্ষা করছিল যখন এটি পেছন থেকে আসা বিশাখাপত্তনম-রায়গড় যাত্রীবাহী ট্রেনের সাথে ধাক্কা খায়। ভিজিয়ানগরমের দুর্ঘটনার কারণের নেপথ্যে সিগন্যাল মিস করার মতো ঘটনা যেমন রয়েছে, তেমনই রয়েছে রেলকর্মীর গাফিলতিতে এই দুর্ঘটনা ঘটে গিয়েছে বলে জানা যাচ্ছে।

ভারতীয় রেলের ইস্ট কোস্ট রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক বিশ্বজিৎ সাহু বলছেন, ‘বিশাখাপত্তনম-রায়গাড়া প্যাসেঞ্জার ট্রেনের চালক দুর্ঘটনার জন্য দায়ী, কারণ তিনি একটি সিগন্যাল অতিক্রম করে পালাসা ট্রেনের পিছনের দিকে আঘাত করেছিলেন ট্রেন নিয়ে। রায়গড়া ট্রেনের চালকও দুর্ঘটনায় নিহত হয়েছেন।’

এই সংঘর্ষের জেরে সোমবার হাওড়া-চেন্নাই লাইনে বেশ কয়েকটি ট্রেন বাতিল করল রেল। অন্য রেলপথেও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কয়েকটি ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest