Twitter locks ANI, NDTV account: ‘you must be at least 13 years old'

Twitter: ‘প্রাপ্তবয়স্ক’ নয় ANI এবং NDTV! দুই সংবাদ সংস্থাকে ব্লক করে দিল টুইটার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বয়স ১৩ বছরের কম! এই কারণে ভারতের সবথেকে বড় খবরের সংস্থা (India’s Largest News Agency) বলে নিজেদের দাবি করা এএনআইয়ের (ANI) টুইটার অ্যাকাউন্ট (Twitter account) বন্ধ করে দিল (blocked) ইলন মাস্কের (Elon Musk) নিয়ন্ত্রণাধীন টুইটার কর্তৃপক্ষ।

এরপরই ইলন মাস্ককে ট্যাগ করে এএনআইয়ের প্রধান স্মিতা প্রকাশ (Smita Prakash) টুইট করেন, “যারা এএনআইয়ের খারাপ খবরগুলি (ANI bad news) অনুসরণ (follow) করত তারা এবার ভারতের সবথেকে বড় খবরের সংস্থার ৭৬ লক্ষ ফলোয়ার থাকা টুইটার অ্যাকাউন্টটি বন্ধ করে দিল। মেলে কারণ হিসেবে উল্লেখ করেছে ১৩ বছরের কম বয়স বলে অ্যাকাউন্টটি বন্ধ করা হয়েছে। প্রথমে আমাদের গোল্ড টিক (gold tick) তুলে নিয়ে ব্লু টিক (blue tick) দেওয়া হয়েছিল এখন পুরো বন্ধই করে দিল।”

 

এএনআই এর পাশাপাশি ব্লক করে দেওয়া হয়েছে আরও এক সংবাদ সংস্থা এনডিটিভির টুইটার অ্যাকাউন্টও। যদিও এই প্রসঙ্গে এখনও সোশ্যাল মিডিয়ায় কোনরকম বক্তব্য রাখেননি এই সংস্থার প্রধানরা।

গতবছর অর্থাৎ ২০২২ সালের অক্টোবর মাসের শেষদিকে ট্যুইটারের নতুন মালিক হন এলন মাস্ক। তিনি সিইও পদে আসীন হওয়ার পর থেকেই জনপ্রিয় এই মাইক্রোব্লগিং মাধ্যমে একাধিক পরিবর্তন এসেছে। প্রথমে একধাক্কায় ব্যাপক হারে কর্মী ছাঁটাই হয়েছে। দফায় দফায় ট্যুইটার থেকে চাকরি খুইয়েছেন কর্মীরা। যুক্ত হয়েছে অনেক নতুন ফিচার। ব্লু টিক সাবস্ক্রিপশন তার মধ্যে অন্যতম। আচমকাই অনেকের ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধও হয়েছে। এবার লক হল সংবাদ সংস্থাগুলির ট্যুইটার অ্যাকাউন্ট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest