করোনায় মৃত বাংলাদেশের রাষ্ট্রপতির ছোট ভাই প্রাক্তন মুক্তিযোদ্ধা আবদুল হাই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা এবার প্রাণ কাড়ল বাংলাদেশের রাষ্ট্রপতি মহম্মদ আবদুল হামিদের ছোট ভাই ও প্রাক্তন মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল হাই (Abdul Hye)এর । মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। বৃহস্পতিবার রাত দেড়টায় প্রয়াত হন তিনি।

প্রাক্তন এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি শোকবার্তায় তিনি মরহুমের রুহের (আত্মার )শান্তি কামনা করেন। পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন : সংস্কৃতের ছাত্রী প্রজ্ঞা এখন JMB নেত্রী , মা বলছেন শাস্তি চাই

অধ্যাপক আবদুল হাই বর্তমানে রাষ্ট্রপতি মহম্মদ আবদুল হামিদের ব্যক্তিগত সহকারী সচিব হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন। জুনের শেষদিকে করোনার উপসর্গ দেখা দিলে গত ২ জুলাই নমুনা পরীক্ষা করান তিনি। এরপরই জানা যায় তাঁর শরীরে বাসা বেঁধেছে করোনা ভাইরাসের জীবাণু। এর জেরে গত ৫ জুলাই থেকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (CMH) চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ হওয়ার পর কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের সহকারী অধ্যাপক পদে কর্মরত ছিলেন। অবসরের পরে রাষ্ট্রপতি ব্যক্তিগত সহকারী সচিব পদে যোগ দেন।

আবদুল হাইয়ের পাশাপাশি করোনায় প্রয়াত হয়েছেন বাংলাদেশ সরকারের যুগ্মসচিব ও পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের যোগাযোগ শাখার প্রধান মহম্মদ লুৎফুর রহমান তরফদার। বৃহস্পতিবার রাত একটা ১৫ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার হঠাৎ করেই শ্বাসকষ্ট বাড়তে থাকায় তাঁকে ভেন্টিলেশনে পাঠানো হয়। সেখানে ভরতি থাকাকালীনই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন : ধন্যি বাবুর অধ্যাবসায় !করোনা সারাতে রোজ রাম ও ডিম পোচের টোটকা এই নেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest