Mamata Banerjee: Chief minister Mamata Banerjee have attended Chhath puja

Mamata Banerjee: ছট পুজো উপলক্ষে সোমবারও ছুটি, ঘোষণা করে কেন্দ্রকে খোঁচা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ছট পুজো (Chhath Puja 2023) উপলক্ষে আগামীকাল রাজ্য সরকারি কর্মচারীদের ছুটি। হেস্টিংসের তক্তাঘাটে ছট পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার দুপুরে কলকাতার একাধিক ঘাটে ছটপুজোর (Chhat Puja) অনুষ্ঠানে যোগ দেন তিনি। তক্তাঘাট থেকে দইঘাট, মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম-সহ পুরসভার একাধিক নেতা। সেখান থেকেই ছটপুজো উপলক্ষে রাজ্যে ২ দিন ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে কেন্দ্রের উদ্দেশে কটাক্ষ, ”দিল্লি তো ছুটিই দেয় না। আমরা দিই। সব উৎসবে ছুটি দিই। ছটপুজোতেও ২ দিন ছুটি থাকবে রাজ্যে। সবাই যাতে ভালোভাবে নিজেদের উৎসব পালন করতে পারেন, তার জন্য।”

প্রসঙ্গত, কলকাতা বন্দরের যে এলাকায় মুখ্যমন্ত্রী ছটপুজোর অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন সেখানে সিংহভাগ হিন্দিভাষী মানুষের বাস। রাজনীতির কারবারিদের একাংশ মনে করেন, হিন্দিভাষীদের সমর্থন সরকারের দিকে টানতেই মুখ্যমন্ত্রী ছটপুজো তাঁর সরকারের ছুটি দেওয়ার কথা উল্লেখের পাশাপাশি, মোদী সরকার যে ছুটি দেয় না তার উল্লেখ করেছেন।

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ছটপুজোয় ৩৬ ঘণ্টা উপবাস রেখে এই পুজো করেন মা-বোনেরা। আমিও তাদের সাথ দেওয়ার জন্য কিছু খাইনি। আমার নামে গঙ্গাসাগরেও পুজো হয়। যে দেশে গঙ্গা প্রবাহিত হয়, সেই দেশ সর্বদা পবিত্র। তাই তাকে আমরা প্রণাম করি। আর উৎসবের দিনে আকাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রয়েছে। সবকিছু ভালই হবে।’’ তিনি আরও বলেন, ‘‘ছটপুজোয় আপনারা যে ঠেকুয়া বানান, তার অপেক্ষায় থাকি। তথ্য সংস্কৃতি বিভাগ যে ভাবে বিভিন্ন ঘাটে পুজোর আয়োজন করেছে, তাতে আমি তাদের ধন্যবাদ জানাই। আমি যত দিন বেঁচে থাকি, তত দিন আসব। এটা আমার ইচ্ছে।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest