Metro five minutes apart from Friday, only staff special on Saturdays

শুক্রবার থেকেই পাঁচ মিনিট অন্তর মেট্রো, শনিবার শুধু স্টাফ স্পেশাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী শুক্রবার থেকেই ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর মিলবে মেট্রো পরিষেবা৷ পাশাপাশি যাত্রী চাপের কথা মাথায় রেখে বাড়ছে ট্রেনের সংখ্যাও৷ সোমবার থেকে শুক্রবার পাঁচ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ৷ তবে রবিবার বন্ধই থাকছে মেট্রো পরিষেবা৷ ১৩ অগস্ট থেকে সারাদিনে ২২৮ টি মেট্রো চালানো হবে।

সকাল ৭ টা ৩০ মিনিটে ছাড়বে দিনের প্রথম মেট্রো। প্রান্তিক স্টেশন থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টায়। প্রতি ৫ মিনিটের ব্যবধানেই মিলবে মেট্রো। ১৩ অগস্টের পর থেকে শনিবারও মিলবে পরিষেবা। তবে, ওই দিন শুধু স্টাফ স্পেশাল চলবে। রবিবার পুরোপুরি বন্ধ থাকবে কলকাতা মেট্রো রেল পরিষেবা।

আরও পড়ুন :  Kaun Banega Crorepati 13: নতুন সিজনে নতুন চমক, ফের কবে ছোটপর্দায় ফিরছেন বিগ বি

মেট্রো রেলের তরফে এ দিন বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আগামী ১৩ অগাস্ট থেকে আপ এবং ডাউন মিলিয়ে মোট ২২৮টি ট্রেন চালানো হবে৷ এর মধ্যে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে ১৫০টি ট্রেন চালানো হবে৷ সকালে এবং বিকেলে ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর মেট্রো চালানো হবে৷ সকাল সাড়ে সাতটা থেকে রাত ৯টা পর্যন্ত মিলবে মেট্রো পরিষেবা৷ কবি সুভাষ এবং দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়৷ আর দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো মিলবে রাত ৭টা ৪৮ মিনিটে৷

শনিবার অবশ্য আগের মতোই স্টাফ স্পেশ্যাল হিসেবে ১০৪টি ট্রেন চালানো হবে৷ সকাল ৮.৩০ থেকে বেলা ১১.৩০ এবং বিকেলে ৩.৩০ থেকে ৭.১৫ পর্যন্ত পরিষেবা মিলবে৷যাত্রীদের জন্য ২৬ জুলাই থেকে ২২০ টি মেট্রো চালু করেছে রেল কর্তৃপক্ষ। এক মাস হতে না হতেই যাত্রীদের ভিড় সামলানোর জন্য আরও ৮ টি মেট্রো বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, এখনই চালু হচ্ছে না টোকেন পরিষেবা। শুধুমাত্র স্মার্ট কার্ডের মাধ্যমেই যাতায়াত করা যাবে।

আরও পড়ুন : Kishmish: সামনে এল ‘কিশমিশ’র পোস্টার, চার ধরনের লুকে ধরা দিলেন দেব

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest