nupur sharma summoned by kolkata police at Narkeldanga PS

Nupur Sharma: পয়গম্বর বিতর্কে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিশ

এবার সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রী নূপুর শর্মাকে তলব করল কলকাতা পুলিশ। আগামী ২০ জুন নারকেলডাঙা থানায় বহিষ্কৃত বিজেপি নেত্রীকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ এ ধারায় নোটিস পাঠানো হয়েছে নূপুরকে। সেদিন পয়গম্বর  হজরত মহম্মদকে নিয়ে করা বিতর্কিত মন্তব্য নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে নূপুরকে। যদিও নূপুর কলকাতায় আসবেন কি না, তা নিয়ে রয়েছে সংশয়।

ঘৃণাভাষণের অভিযোগে নূপুরের বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানায় এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল।নূপুরের বিরুদ্ধে স্বেচ্ছায় শান্তিভঙ্গের প্ররোচনা দেওয়া, হুমকি দেওয়া-সহ নানা ধারায় মামলা করা হয়েছে। নূপুরকে দ্রুত গ্রেফতার করা না হলে প্রয়োজনে আগামী সোমবার সুপ্রিম কোর্টে আবেদন করার হুঁশিয়ারিও দিয়েছেন মামলাকারী।

আরও পড়ুন: Liqour Delivery in Kolkata: মাত্র ১০ মিনিটে দুয়ারে মদ! কলকাতায় চালু নতুন পরিষেবা

বিজেপি নেত্রীকে তলব করেছে মুম্বই পুলিশও। আগামী ২৫ জুন নূপুরকে হাজিরা দিতে সমন পাঠানো হয়েছে। আপত্তিকর মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বয়ান রেকর্ড করা হবে। ২৫ জুন সকাল ১১টায় মুম্বই পুলিশের কাছে নূপুরকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুরকে নোটিস পাঠিয়েছে মুম্বই পুলিশ। যে টেলিভিশন চ্যানেলের বিতর্কসভায় যোগ দিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন বিজেপি নেত্রী, সেই অনুষ্ঠানের ভিডিয়ো ফুটেজ সংশ্লিষ্ট চ্যানেলের থেকে চেয়ে পাঠিয়েছে পুলিশ। যদিও সেই হাজিরা এড়াতে চেয়ে চার সপ্তাহ সময় চান নূপুর শর্মা।

সম্প্রতি জ্ঞানবাপী মসজিদ বিতর্ক নিয়ে এক টেলিভিশন শো’তে ইসলাম ধর্মের গুরুকে কুরুচিকর মন্তব্য করেছিলেন বিজেপি-র মুখপাত্র নূপুর শর্মা (Nupur sharma)। যে বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। এই ঘটনায় একাধিক মুসলিম রাষ্ট্র ভারতীয় পণ্য বয়কটেরও ডাক দিয়েছে।

আরও পড়ুন: Park Circus Firing : পার্ক সার্কাস-কাণ্ডের সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে, কেন রিমাকে লক্ষ্য করে পরপর দুটি গুলি?