Sovan-Baisakhi: Chaos between ratna chatterjee sovon chatterjee at alipur court during their divorce case hearing

Sovan-Baisakhi: কোর্ট চত্বরেই রত্না-শোভনের ঝগড়া, দূরে দাঁড়িয়ে দেখলেন বৈশাখী

বিবাহ বিচ্ছেদের মামলা চলছে শোভন চট্টোপাধ্যায় ও রত্না চট্টোপাধ্যায়ের। শনিবার তার শুনানি ছিল আলিপুর আদালতে। সেখানে একদিকে যেমন হাজির ছিলেন রত্না, অন্যদিকে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে হাজির হন শোভনও। শুনানি চলছিল। মাঝে চা বিরতিতে এক অপ্রীতিকর পরিস্থিতি উদ্ভূত হয় কোর্ট চত্বরে। রত্না, শোভন, বৈশাখী তিনজনই তখন বাইরে। আচমকাই তুমুল বিতণ্ডা সেখানে। অভিযোগ, ওদিকে রত্না চিৎকার করে চলেছেন। এদিকে ছাড়ার পাত্র নন শোভনও। ব্যক্তিগত কুৎসাকে সামনে রেখেই কোর্ট চত্বরে দু’জনের ঝামেলা লাগে বলে অভিযোগ। প্রায় ১০ মিনিটের বেশি সময় এই পরিস্থিতি ছিল বলে অভিযোগ।

প্রতক্ষদর্শীদের দাবি, শোভন-রত্নার কথোপকথন প্রথমে নরম স্বরেই চলছিল। অভিযোগ পাল্টা-অভিযোগ থেকে আচমকাই তা ঝগড়ায় গড়ায়। তার পর সেই ঝগড়া পৌঁছয় উচ্চস্বরে চিৎকারে। পরস্পরকে আক্রমণ করতে থাকেন তাঁরা। প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, শোভন অভিযোগ করেন, তাঁর অনেক কিছু এখনও দখল করে রেখেছেন রত্না ও তাঁর পরিবার। পাল্টা রত্নাকেও বলতে শোনেন তাঁরা, বর্তমানে গোলপার্কের যে আবাসনে শোভন রয়েছেন, সেটি এখনও শুভাশিস দাসের নামেই রয়েছে। শুভাশিস সম্পর্কে রত্নার ভাই হন। এ ছাড়া ব্যক্তিগত নানা বিষয়েই শোভন-রত্না পরস্পককে আক্রমণ করেছেন বলে প্রতক্ষ্যদর্শীদের দাবি। গোটা ঘটনার সাক্ষী ছিলেন বৈশাখী।

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও বেহালা পূর্বের বিধায়ক তথা কলকাতার পুরনিগমের কাউন্সিলর রত্না চট্টোপাধ্যায়। বহুদিন ধরেই তাঁদের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। এর আগেও শুনানি হয়েছে। তবে প্রথম থেকেই রত্না সন্তানদের স্বার্থে এই বিয়ে থেকে বেরিয়ে আসতে নারাজ। এর আগে গত ফেব্রুয়ারিতে যখন মামলার শুনানি ছিল, রত্না বলেছিলেন, “এই মামলা চলবে।” আবার শোভনকে বলতে শোনা গিয়েছিল, এটা “এটা ডেড ম্যারেজ কেস।”

আরও পড়ুন: WB Panchayat Polls : রাজ্যপাল-কমিশন ‘সংঘাতে’ মুখ খুললেন মমতা,মুখ্যমন্ত্রীর মন্তব্যে তোলপাড় বাংলা

এর আগে একাধিকবার রত্না-শোভনের তরজা সংবাদমাধ্যমের সামনে এসেছে। দু’জনই দু’জনের চারিত্রিক শিথিলতার অভিযোগ তুলছেন। সম্পত্তি থেকে সম্পর্ক, নানা সময় এ নিয়ে নানা কথা বলেছেন তাঁরা। এর আগে শুনানির সময়ও আদালতে রত্নার লোকজন ঢুকে শোভনদের হুমকি দেয় বলে অভিযোগ ওঠে।

তবে এমনভাবে তাঁদের ভরা হাটে ঝগড়া এর আগে দেখা যায়নি। যদিও এ নিয়ে রত্না বা শোভনের কোনও বক্তব্য এখনও পাওয়া যায়নি। তবে বৈশাখী জানিয়েছেন, চায়ের বিরতি চলাকালীন রত্না শোভনকে দেখে অনেকক্ষণ ধরেই খারাপ মন্তব্য করছিলেন। এরপরই পাল্টা জবাব দেন শোভন।

আরও পড়ুন: Saayoni Ghosh: ইডি দফতরে সায়নী ঘোষ, নির্ধারিত সময়ের আগেই হাজিরা