The ED summoned the state law minister, but Malay Ghatak said he did not receive any notice

রাজ্যের আইনমন্ত্রীকে তলব করল ED, কোনও নোটিশ পাননি বললেন মলয় ঘটক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কয়লা চোরাচালান মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) তদন্ত জোরদার শুরু করেছে। এই মাসে দিল্লিতে অনেক হাই প্রোফাইলকে তলব করা হয়েছে। এই তালিকায় অনেক আইপিএস অফিসারও আছেন। এই তালিকায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের (MOLOY GHATAK) নতুন নাম যোগ করা হয়েছে। সূত্র বলছে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে ১৪ ই সেপ্টেম্বর দিল্লিতে তলব করেছে। তাকে সকাল ১১ টায় ইডি অফিসে রিপোর্ট করতে বলা হয়েছে। তবে আইনমন্ত্রী বলেন, এ বিষয়ে তিনি এখনও কোনো নোটিশ পাননি। অন্যদিকে ইডি দাবি করেছে, মন্ত্রীর ইমেইলে নোটিশ পাঠানো হয়েছে।

আইনমন্ত্রী মলয় ঘটক বলেন, দলের পক্ষ থেকে আমাকে ত্রিপুরায় সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে। ত্রিপুরায়, যে কোনও সময় বিজেপিতে বড় ভাঙন হতে পারে।এতে বিজেপি ঘাবড়ে গিয়েছে। ঘাবড়ে গিয়ে বিজেপি ইডি কার্ড দেখাচ্ছে। আমি ইডি থেকে কোন নোটিশ বা সমন পাইনি। আমি ভীত নই, আমি সবসময় অবৈধ ব্যবসার বিরোধিতা করেছি এবং করব।

ইডি সূত্রে খবর, কয়লা কাণ্ডের তদন্তে নেমে একাধিক ব্যাক্তির সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। তাঁদের থেকে তথ্য সংগ্রহ করেছেন। তাঁদের বক্তব্য রেকর্ড করেছেন। সেই সূত্র ধরেই মন্ত্রী মলয় ঘটকের নাম উঠে এসেছে। এরপরেই মন্ত্রী মলয় ঘটককে তলব করেন তদন্তকারীরা। ইডি ছাড়াও কয়লা কাণ্ডের তদন্ত সিবিআই। অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য, সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কেও তলব করেছিল ইডি। প্রসঙ্গত, কয়লাপাচার কাণ্ডে সস্ত্রীক অভিষেককে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু আলাদা আলাদা তারিখ। ১ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার হাজিরার জন্য রুজিরা নারুলাকেও ডেকে পাঠায় ইডি। কিন্তু শেষ অবধি দিল্লি যাননি  অভিষেক পত্নী রুজিরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest