Weather Today: West Bengal Kolkata Winter Weather Update

Weather Today: রবিবারও জবুথবু কলকাতা, জেলায় জেলায় হাড় কাঁপাবে শৈত্যপ্রবাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সামান্য বাড়ল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা (Weather Today)। রবিবার মহানগরীর সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ১২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। আবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঠেকেছে ২২.১ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।

আবহবিদরা জানিয়েছেন, আগামী ৩ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। কলকাতায় পারদও ১২ ডিগ্রির আশপাশেই থাকবে। সেই সঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে রাজ্যের ৫ জেলায়। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আগামী কয়েক দিন শৈত্যপ্রবাহ হতে পারে।

আরও পড়ুন: Mamata Banerjee: ধনখড় জমানার তিক্ততা অতীত, নতুন রাজ্যপালকে ‘ভাল, ভদ্র’ বললেন মমতা

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী সোমবার (৯ জানুয়ারি) দক্ষিণবঙ্গের সব জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) কয়েকটি জেলায় ভোর-সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।

রবিবার সকাল থেকেই কনকনে ঠান্ডায় জবুথবু কলকাতা। শহরের আকাশ সারাদিন মেঘমুক্ত থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

গত ক’দিন ধরেই তীব্র শীতে কাবু বাংলা। বৃহস্পতিবার কলকাতায় পারদ নেমেছিল ১২ ডিগ্রির ঘরে। যা ছিল এই মরসুমের শীতলতম। কিন্তু পরের দিনই ভেঙে যায় সেই রেকর্ড। তাপমাত্রা নেমে আসে ১০.৯ ডিগ্রি সেলসিয়াসে। যা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। এর পর শনিবার পারদ ফের ১২ ডিগ্রিতে ওঠে। রবিবারের তাপমাত্রাও থাকল ১২ ডিগ্রিতেই।

আরও পড়ুন: Menaka Gambhir : রইল না অভিষেকের শ্যালিকার রক্ষাকবচ, মামলা খারিজ হাই কোর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest