উনি দুর্নীতিগ্রস্ত লোক, জৈন হাওয়ালা কেসের চার্জশিটে নাম ছিল’ ধনখড়কে তীব্র আক্রমণ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংঘাত আরও তুঙ্গে। রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিয়ে বিস্ফোরক অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। ১৯৯৬ সালের হাওয়ালা জৈন কেলেঙ্কারি প্রসঙ্গ টেনে এনে মুখ্যমন্ত্রীর আক্রমণ রাজ্যপালকে। বলেন,’উনি নিজেই দুর্নীতিগ্রস্ত। ১৯৯৬ সালের হাওলা-জৈন (hawala-jain) কেলেঙ্কারির চার্জশিটে নাম ছিল ওনার (Jagdeep Dhankhar)।’ এখানেই শেষ নয়, রাজ্যপালের উত্তরবঙ্গ সফরও মমতার নিশানায়।

আরও পড়ুন:  ‘Searching for Happiness’-এর বার্মিংহাম যাত্রা, মা-মেয়ের যুগলবন্দি দেখার অপেক্ষায় দর্শক

মমতা বলেন ,”উনি নিজে বড় দুর্নীতিগ্রস্ত। হাওয়ালা জৈন কাণ্ডের চার্জশিটে কার নাম উল্লেখ ছিল? তারপর কীভাবে পার পেয়েছেন? জিটিএ-র দুর্নীতির কথা বলার আগে উনি কাদের নিয়ে, কত খরচ করে দার্জিলিং গেলেন, রাজভবনে কত খরচ হলো, সেসব নিয়ে তদন্ত হোক।” আর CAG দিয়ে জিটিএ-র অডিটের বিরোধিতায় মুখ্যমন্ত্রীর বক্তব্য, রাজ্য সরকার নিজেই তার অডিট করছে, CAG অডিট প্রয়োজন নেই।

দীর্ঘদিন ধরে জিটিএ-তে (GTA) কোনও নির্বাচন নেই, অডিট হয় না। তা দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। টাকা নয়ছয় করে পাহাড়ের উন্নয়ন ব্যাহত করা হয়েছে। এসব একাধিক অভিযোগ তুলে ৭ দিনের সফর শেষে সোমবারই পাহাড় ছেড়েছেন রাজ্যপাল। আর দুপুরে তা নিয়েই সরব হলেন মুখ্যমন্ত্রী। ধনকড়ের অতীত টেনে এনে তাঁকে বিদ্ধ করলেন। কোথায় কোন কেলেঙ্কারির সঙ্গে ধনকড় জড়িত ছিল, তা বিশদে উল্লেখ করতে গিয়ে প্রায় নজিরবিহীনভাবে আক্রমণ করেন মমতা। তাঁর বক্তব্য, ”হাওয়ালা জৈন কাণ্ডের চার্জশিটে তো ওঁর নাম ছিল। উনি কত বড় দুর্নীতিগ্রস্ত, তা দেখা হোক আগে। ওঁরই তদন্ত প্রয়োজন আগে। আমি এমন রাজ্যপাল দেখিনি আগে কখনও।”

এরপরই ফের রাজ্যপালের অপসারণের দাবি তোলেন মুখ্যমন্ত্রী। বলেন, ”যতদিন এ রাজ্যের দায়িত্বে রয়েছেন, ততদিন কাজ করব একসঙ্গে। এটা সৌজন্য, কর্তব্য। ওঁকে সরানোর জন্য তিনটে চিঠি দিয়েছি কেন্দ্রকে। তাদের এবার বিষয়টা গুরুত্ব দিয়ে দেখা উচিত বলে মনে হয়। এখনও কেন্দ্রের তরফে কোনও উত্তর পাইনি।” রাজ্য-রাজ্যপাল সংঘাত বাংলার পরিচিত ছবি। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সঙ্গে রাজভবনের একটা দ্বন্দ্ব চলছে বরাবর। এমনকী তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পরই তাঁর সমালোচনা করেন। তা নিয়েও বেশ জলঘোলা হয়েছিল। এবার দুর্নীতির মতো ইস্যুতে মুখ্যমন্ত্রীও কড়া ভাষায় তাঁকে পালটা আক্রমণে নামলেন।

আরও পড়ুন: ইউপি ভোটের আগে ঘন ঘন আসবে অশান্ত কাশ্মীরের খবর !গেরুয়া রাজনীতির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest