কেন্দ্রের বিচারে ফের সেরার পুরস্কার পেল বাংলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অর্থদপ্তরের অধীনস্ত ‘ই-আবগারি’ প্রকল্পে বাংলা জিতে নিল জাতীয় পুরস্কার। ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ড – ২০২০’র (Digital India Award 2020) শিরোপা উঠল মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মাথায়। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই টুইট করে এই সুখবর জানিয়েছেন।

বাংলায় আরও উন্নত প্রযুক্তি ব্যবহার করে বেশিরভাগ সরকারি কাজকেই ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আলগা করেছেন লাল ফিতের ফাঁসও।

আরও পড়ুন: বাংলায় ইনিংস শুরু শীতের, একধাক্কায় ৩ ডিগ্রি পারদ কমে আজ মরশুমের শীতলতম দিন

লম্বা লাইনে দাঁড়িয়ে সরকারি কাজ করানো নয়। শুধু মাউসের এক ক্লিকেই এখন যাবতীয় কাজ অনেক দ্রুত হয়ে যাচ্ছে বিভিন্ন সরকারি দপ্তরে। জনসাধারণও এতে অনেক স্বচ্ছ ও মসৃণ পরিষেবা পাচ্ছে। ‘ই-আবগারি’ প্রকল্পও তেমনই একটি।

মুখ্যমন্ত্রী বলেন, এতে আরও দ্রুত এবং স্বচ্ছতার সঙ্গে কাজ হচ্ছে আবগারি দপ্তর। শনিবারের টুইটে তিনি আরও জানান, বাংলার এই মডেলকে পাথেয় করে এগিয়েছে দেশের আরও ৭ টি রাজ্য। সেসবের দেশের সমস্ত প্রকল্পের মধ্যে থেকে সর্বসেরার তকমা পেয়েছেন বাংলার ‘ই-আবগারি’ প্রকল্প।

আগামী ৩০ ডিসেম্বর রাষ্ট্রপতির হাত থেকে ‘ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ড – ২০২০’ গ্রহণ করবেন বাংলার প্রতিনিধিরা। টুইটে এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের সুবিধার কথা জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী আরও বিস্তারিতভাবে টুইটে লেখেন যে এতে রাজ্যের রাজস্ব আয়ও অনেকটা বেড়েছে।

স্বচ্ছতা, দ্রুততা বজায় রেখে ‘ই-আবগারি’ সবদিক থেকেই যে উৎকর্ষ, তা স্পষ্ট হয়ে গেল কেন্দ্রের এই পুরস্কারে। খোদ কেন্দ্রই দেশের বিভিন্ন ডিজিটাল প্রকল্পের মধ্যে থেকে বেছে নিয়েছে বাংলার ‘ই-আবগারি’কে। সরকারের এই উদ্যোগে শামিল হওয়ার জন্য মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: নেতা বানান তিনি, কর্মীরাই সম্পদ, কোর বৈঠকে বার্তা দিদির, সহমত তৃণমূল সমর্থকরাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest