West Bengal SSC Scam: Another teacher's job is canceled by the Calcutta High Court

SSC Scam: আরও এক শিক্ষকের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

SSC নিয়োগ সংক্রান্ত একটি মামলায় কিছুদিন আগেই রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Chandra Adhikary) মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। এরপরে SSC নিয়োগ দুর্নীতি মামলা যায় রাজশেখর মান্থার বেঞ্চে। সোমবার কলকাতা হাইকোর্টের নতুন বেঞ্চ এই মামলায় গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছে। বেঞ্চ বদলের প্রথম দিনেই এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলায় চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে।

চাকরি হারানো ওই ব্যক্তির নাম সিদ্দিক গাজি। তিনি অঙ্কের শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছিলেন। তাঁর মামলা আদালতে উঠলে বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, মেধাতালিকার ২৭৫ নম্বরে জায়গা পেয়েও তিনি চাকরি পেয়েছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে করা মামলাকারী অনুপ গুপ্ত-র জায়গা ছিল মেধাতালিকার ২০০ নম্বরে।

আরও পড়ুন: SSC Scam: এসএসসি ভবনের সার্ভার রুম-সহ একাধিক ঘর বন্ধ করল সিবিআই, বিচ্ছিন্ন ইন্টারনেটও

বিচারপতি মান্থার নির্দেশ, বেআইনি ভাবে নিয়োগ করার জন্য ওই শিক্ষকের চাকরি বাতিল করতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে। বুধবার ফের এই মামলার শুনানি রয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে থেকে সরে যাওয়ার পর সোমবার নতুন বেঞ্চে ওঠে এসএসসি মামলা। সেখানেই বেআইনি নিয়োগের অভিযোগে সিদ্দিকের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হল।

উল্লেখযোগ্যভাবে, কলকাতা হাইকোর্টের নিয়ম অনুযায়ী আদালতের বিচার্য বিষয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে রদবদল ঘটে। SSC নিয়োগ সহ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় উল্লেখযোগ্য রায় দিয়েছিলেন। এমনকী মন্ত্রিকন্যার চাকরি বাতিলের রায়ও তাঁর দেওয়া। তবে এসএসসি (SSC) নিয়ে নতুন কোনও মামলা দায়ের হলে তার শুনানি করতে পারবেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, জানানো হয় এমনটাই।

আরও পড়ুন: Liqour Delivery in Kolkata: মাত্র ১০ মিনিটে দুয়ারে মদ! কলকাতায় চালু নতুন পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest