Best Tips To Get Long Hair

Long Hair Tips: মেনে চলুন এই ৫ টোটকা, পুজোর সাজে পাবেন ঘন কালো লম্বা চুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লম্বা চুলের শখ থাকে অনেকেরই! কেউ কেউ যেমন পুজোতে লম্বা চুলই রাখতে পছন্দ করেন। যাতে শাড়ির সঙ্গে খোঁপা করা যায় চুরিদার-কুর্তার সঙ্গে একঢাল ঘন লম্বা চুল শো-অফ করে নজর কাড়া যায় আশেপাশের মানুষের। তবে বহু মেয়েই চুল না বাড়ার সমস্যায় ভোগেন। তাঁদের লম্বা চুলের স্বপ্ন অধরাই থেকে যায়। তবে এবার আর তেমনটা হবে না। তাড়াতাড়ি চুল বড়া করার টিপস রইল আপনাদের জন্য।

  • ভিতর থেকে মজবুত রেখে যদি স্বাস্থ্যকর চুল চান, তাহলে নজর দিতে হবে ডায়েটে ৷ কারণ ডায়েট ঠিক না থাকলে হাজার যত্ন করলেও চুল ভাল থাকবে না ৷চুলের জন্য ফ্যাটি অ্যাসিড, ভিটামিন সি, জিঙ্ক, আয়রন এবং অন্যান্য ভিটামিন দরকার ৷ এতে চুল পড়া কমায় ৷ নতুন চুল গজাতে সাহায্য করে ৷ যে চুল আছে, তাতে চুল স্বাস্থ্যকর ও ঝলমলে থাকে ৷
  • চুলের স্বাস্থ্য ভালো রাখতে চুল আঁচড়ানো খুব জরুরি। এতে স্ক্যাল্পে রক্তা চালচল ভালো হয়। সবথেকে ভালো হয় মোটা দাঁড়ার ব্রাশ ব্যবহার করতে পারলে। প্যাডেল ব্রাশ দিয়েও চুল আঁচড়াতে পারেন। দিন অন্তত দুবার ভালো করে চুল আঁচড়ে নিন। তবে খেয়াল রাখবেন ভিজে চুল আঁচড়ানো কিন্তু চলবে না। তাতে বরং চুল পড়ে যাওয়ার সমস্যা আরও বেড়ে যেতে পারে।

আরও পড়ুন: Mango Leaves: ফেলবেন না, ত্বক- চুলের যত্নে কাজে লাগান আমপাতা

  • মেথি সারারাত জলে ভিজিয়ে রাখুন। এবার সকালে সেই জল ফেলে দিয়ে মেথি পেস্ট করে নিন। পেস্ট করার সময় তাতে আদার ছোট একটা টুকরো আর একটু জল দেবেন। এবার এই পেস্ট ছাকনিতে ছেকে নিন। তারপর যে জলটা বের হবে তা গোটা মাথায় লাগান। হালকা হাতে ম্যাসাজ করে নিন। এতে চুল যেমন বাড়বে তেমনই চুল সিল্কিও হবে।
  • একটা সুতির কাপড়ে ১ চামচ মেথি আর ১ চামচ লবঙ্গ রাখুন। এবার তা দিয়ে পুটলি বানান। এবার সেই পুটলি তাওয়ায় সেঁকে স্ক্যাল্পে ভাপ দিন। চুলের ডগায় ডগায় ভাপ দেবেন পুটলি দিয়ে। একটা পুটলি ৭ দিন টানা ব্যবহার করতে পারেন। দিনে ৬-৭ মিনিট করুন রোজ। আর উপকার পান হাতেনাতে।
  • বাড়িতে সুতির বালিশের কভার ব্যবহার করেন? তাহলে তা এখনই বদলে নিন। আর সেই জায়গায় ব্যবহার করুন সিল্কের পিলোকভার। সুতির কাপড় বালিশে থাকলে তা আপনার চুলের স্বাভাবিত তেল টেনে নিয়ে চুলকে শুষ্ক করে তোলে। চুল রুক্ষ্ম হয়ে পড়ে। এমনকী আগাও ফেটে যায়।

আরও পড়ুন: Durga Puja 2022: কড়া নাড়ছে পুজো, Glow পেতে এই ঘরোয়া টোটকাগুলির জুড়ি নেই!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest