Nude Makeup: How to nail the perfect nude makeup look in 7 easy steps

Nude Makeup: বিয়ের দিন কিয়ারা -আথিয়াদের মতো লুক পেতে শুধু মেনে চলুন এই টিপসগুলো!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুরু বিয়ের মরশুম। চলবে সেই পয়লা বৈশাখের আগে পর্যন্ত। এদিকে শীত প্রায় বিদায়ের দোরগোড়ায়। বিয়ে মানেই লাল টুকটুকে বেনারসি, লাল ওড়নায় পারফেক্ট ব্রাইডাল লুক। তবে ফাল্গুণে মধুমাসে যখন বিয়ে তখন অন্যরকম রং পরতেই পারেন। গ্রিন অ্যাস্ট্রো, ব্রাউন রাস্ট, হট রোজ, কোবাল্ট ব্লু, গ্রিন পেস্তা, ভাইব্র্যান্ট অরেঞ্জ- এই সব রং এবার ট্রেন্ডিং। অনুষ্কা শর্মা, কিয়ারা আদবানি, আতিয়া শেট্টি, আলিয়া ভাটের বিয়ের সাজ দেখে এখন অনেকেই প্যাস্টেল শেড, ফ্লোরাল প্রিন্ট বেছে নিচ্ছেন বিয়ের জন্য সঙ্গে ন্যুড মেকআপ!

এবার জেনে নিন ন্যুড মেকআপ কী? এই মেকআপে কসমেটিক ব্যবহার করা হয় না, তা কিন্তু নয়। শুধু লুকের জন্য সামঞ্জস্যপূর্ণ রঙ বেছে নেওয়া হয়। যে কোনও ধরনের ত্বক এবং ত্বকের টোনেই ন্যুড মেকআপ ভাল খোলে। শুধু ত্বকের টোন অনুযায়ী মেকআপের রঙের প্যালেট বদলে যায়।

আরও পড়ুন: ত্বক ও চুলের পরিচর্যায় কফির জুড়ি মেলা সত্যিই ভার

ন্যুড মেকআপে ত্বকের টোন অনুযায়ী কনসিলার এবং ফাউন্ডেশন ব্যবহার করা উচিত। ডার্ক সার্কেল, দাগ সব লুকিয়ে ফেলা যায়। আর যদি কনসিলার বা ফাউন্ডেশনে মুখের দাগ লুকানো না যায় তাহলে অবশ্যই কালার কারেক্টর ব্যবহার করতে হবে।

লিপস্টিক বা আইশ্যাডোর রঙও ত্বকের টোনের সঙ্গে মেলাতে হয়। এছাড়া যে পণ্যই ব্যবহার করা হোক না কেন আগে বিউটি ব্লেন্ডারের সাহায্যে ভালভাবে ব্লেন্ড করে নিতে হবে।

ন্যুড মেকআপের জন্য হালকা বাদামি, বেইজ এবং পিচ রঙ একেবারে পারফেক্ট। মনে রাখতে হবে, প্রতিটা প্রোডাক্ট ব্যবহারের পর কিছুটা সময় দিতে হবে, যাতে ত্বক সেটা ভালভাবে শুষে নিতে পারে। এতে মেকআপ ভাল দেখায়।

বাজারে এখন মেকআপ ইলুমিনেটর এসে গিয়েছে। ত্বক অনুযায়ী কিনে মেকআপের আগে ব্যবহার করা যায়। এতে ত্বকে চমৎকার চকচকে ভাব আসে। বলে রাখা ভাল, ইলুমিনেটর এক ধরনের ক্রিম। মুখে লাগালে ত্বক উজ্জ্বল হয়। ন্যুড মেকআপ আরও ভাল দেখায়।

বিয়ে দিনে হোক বা রাতে, যে কোনও সময়েই ন্যুড মেকআপ করা যায়। হ্যাঁ, রাতে বিয়ে হলে গ্লিটারের সাহায্যে মেকআপকে আরও বোল্ড করা যায়।

আরও পড়ুন: Hair Oiling: সপ্তাহে ক’দিন তেল মাখলে বন্ধ হবে চুল পড়া?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest