Rain forecast: weather office predicts rainfall in from 5th of may

Rain forecast: তপ্ত বাংলায় অবশেষে বৃষ্টির পূর্বাভাস! স্বস্তির খবর দিল হাওয়া অফিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ৫০ বছরের রেকর্ড ভাঙার পথে। দুর্জয় গরমে হাঁসফাঁস করছে বাংলার আমজনতা।গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। গরম বাড়ছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। এই জ্বালাপোড়া পরিস্থিতির মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দপ্তরের আঞ্চলিক অধিকর্তা সোমনাথ দত্ত জানান, রবিবার সন্ধ্যায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রাম হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে তার প্রভাব পড়বে না তাপমাত্রায়। সোমবারও তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। আপাতত পরিস্থিতির কোনও বদল নেই। প্রচণ্ড উষ্ণ পশ্চিমি হাওয়া অবাধে দাপট দেখাচ্ছে বাংলায়।

সোমবার থেকে ৪ মে পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি কোনও সম্ভাবনা নেই। আগামী ৫ মে থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। প্রচুর জলীয় বাষ্প ঢুকবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গে। কমবে লু-র দাপট। উত্তর গোলার্ধে তৈরি হওয়া অক্ষরেখা ঘড়ির কাঁটার বিপরীতে দক্ষিণ দিকে আসবে। তার ফলে ভিজতে পারে দক্ষিণবঙ্গ।

গরমে প্রায় শুকিয়ে যাওয়া দক্ষিণবঙ্গের মানুষ সেই খবরেই কিছুটা স্বস্তি খুঁজছিলেন।  সব ঠিক থাকলে রবিবার থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে। যা চলবে অন্তত ৬ তারিখ পর্যন্ত। পরে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা এবং উপকূলবর্তী জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা বাড়বে। তবে আবহাওয়া দফতর সরকারি ভাবে এখনই এই নিয়ে কোনও ঘোষণা করছে না। কারণ, তারা আরও কিছু দিন এই আবহাওয়ার গতিপ্রকৃতির উপর নজর রাখতে চাইছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest