Holi 2022: Fashion trends for the festival of colours

Holi 2022: হোলি পার্টিই হোক বা বসন্ত উৎসব – ফ্যাশনে আপনিই হয়ে উঠুন মধ্যমণি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হোলিতে জমিয়ে আনন্দ করার জন্য আপনি তৈরি তো? রঙের প্যাকেট, পিচকারি আয়োজন সব প্রস্তত। কিন্তু হোলিতে কী পরবেন সেটা ঠিক করেছেন? আমাদের ছোটবেলায় দোল খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো জামা পরিয়ে দিতেন, যাতে রং লেগে নষ্ট হয়ে গেলেও গায়ে না লাগে। সেই সব দিন কিন্তু অতীত। দোলে আপনার ফ্যাশন সেন্স কেমন, সেদিকে নজর থাকবে সবার। তাই হোলির সাজ হোক একটু আলাদা।

উজ্জ্বল রং

বসন্ত উৎসবে (vasanta utsav) পরে যাওয়ার জন্য তো হলুদ, সবুজ কমলা- এই ধরনের উজ্জ্বল রং বেছে নিন। অথবা কমলা রংও বেছে নিতে পারেন। আর সুতির শাড়িই এ ক্ষেত্রে বেস্ট অপশন। এক রঙা সুতির শাড়ি পরলে কনট্রাস্ট করে প্রিন্টে়ড ব্লাউজ বেছে নিন। তবে অন্য রকম চাইলে সাদা বেছে নিন। সাদা সুতির শাড়ি অথবা সাদা চিকনকারি শাড়ি আর তার সঙ্গে কালারফুল ব্লাউজ বেছে নিতে পারেন।

এথনিক সাজ

হোলি পার্টিতে (holi party) সাদা রংটা সব সময়ই (fashion) ইন। সাদা রঙের আনারকলি অথবা নানা রকম স্টাইল ও ডিজাইনের কুর্তি ট্রাই করুন সাদা লেগিংস অথবা পালাজোর সঙ্গে। আর তার সঙ্গে নিন ফুলকারি অথবা টাই অ্যান্ড ডাই কিংবা কালারফুল যে কোনও রকম ওড়না। ট্রাই করতে পারেন সাদা চিকনকারি লং কুর্তি। কুর্তি-পালাজো অথবা কুর্তি লেগিংস পরতে ইচ্ছে না করলে সাদা ফ্লেয়ার্ড লং স্কার্ট আর সাদা শর্ট কুর্তি অথবা শার্ট। এ বার তার উপর চাপিয়ে নিন কালারফুল শ্রাগ।

আরও পড়ুন: হাই হিল পরতে চাইছেন? তবে কেনার আগে মাথায় রাখুন এই কয়েকটি বিষয়

ওয়েস্টার্ন সাজ

হোলি পার্টিতে ওয়েস্টার্ন আউটফিট ট্রাই করতে চান? তা হলে বেছে নিন অ্যাঙ্কল লেংথ রিপড জিন্স আর লং চিকনকারি কুর্তি। অথবা জিন্সের সঙ্গে ট্রাই করতে পারেন সাদা শার্ট অথবা সাদা টপও। আর উপরে একটা কালারফুল শ্রাগ চাপিয়ে নিলেই হল। ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-তে ‘বালম পিচকারি’ গানটায় দীপিকার হটপ্যান্ট লুকটা মনে পড়ে? ও রকম লুক পেতে বেছে নিন একটা হট প্যান্ট আর তার সঙ্গে পরে নি একটা সাদা ঢিলেঢোলা শার্ট। ব্যস! হোলি (holi) লুক কমপ্লিট!

প্রয়োজনীয় টিপস

১। হোলি পার্টিতে সুতির পোশাকই বেস্ট। কারণ রোদ ঝলমলে দিনে সুতির পোশাকই সব চেয়ে বেশি কমফোর্টেবল।

২। আর পারলে হাত ঢাকা পোশাক পরুন। হাত ঢাকা পোশাক পরলে স্কিনে বিশেষ রং লাগবে না। ফলে স্কিনের ক্ষতি সে ভাবে হবে না।

৩। চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখলে ওড়নাটা মাথায় জড়িয়ে নিন। অথবা ওড়না দিয়েই চুলটা বেঁধে রাখতে পারেন। এতে স্টাইলও হবে আর চুলের ক্ষতি কিছুটা হলেও এড়ানো যাবে।

আরও পড়ুন: Wedding Season: স্টিরিওটাইপ ভেঙে আলিয়া ভাটের মতোই সাদা শাড়িতেই নজর কাড়ুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest