কোঝিকোড়ে নামার সময় পিছলে গিয়ে দু’টুকরো বিমান, হত অন্তত ১৬, আহত বহু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবতরণের সময় পিছলে গিয়ে দু’টুকরো হয়ে গেল এয়ার ইন্ডিয়ার বিমান। শুক্রবার রাত পৌনে ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে কেরলের কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, এই দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১৪ জন। বিজেপি সাংসদ কে জে আলফোন্স জানিয়েছেন, নিহতদের মধ্যে ওই বিমানের এক জন চালকও রয়েছেন। এই দুর্ঘটনায় আহত কম পক্ষে ১২৩। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন যে পুলিশ ও দমকলকে যাবতীয় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। যাতে উদ্ধারকাজ ঠিক ভাবে হয় ও সুচিকিৎসার বন্দোবস্ত থাকে, তার জন্য খেয়াল রাখা হয়েছে। প্রধানমন্ত্রী মোদী ফোনে বিজয়নের সঙ্গে কথা বলেন। তাঁকে কেরালার মুখ্যমন্ত্রী আশ্বাস দেন যে মাল্লাপুরম ও কোজিগোড়ের কালেক্টররা ঘটনাস্থলে উদ্ধারকাজ তদারকি করছেন।

আরও পড়ুন: প্রবল বৃষ্টির জেরে ধস কেরলে, মৃত্যু ১৩, এখনও মাটির তলায় ৮০

দুর্ঘটনায় মারা গিয়েছেন পাইলট ও ডেপুটি পাইলট। সবমিলিয়ে মৃত ১৬। আহত ১২৩ জন। এর মধ্যে গুরুতর অবস্থা ১৫ জনের।

করোনা-পরিস্থিতির আবহে বিদেশে আটকে পড়া ভারতীয়দের এ দেশে নিয়ে আসছিল দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার এক্স ১৩৪৪ বিমানটি। দুবাই থেকে কোঝিকোড়গামী ওই বিমানে কর্মী ও যাত্রী-সহ মোট ১৯১ জন ছিলেন বলে জানা গিয়েছে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে রাজীব জৈন জানিয়েছেন, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, অত্যন্ত ভারী বৃষ্টির মাঝে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সে সময়ই বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন: মোদীময় ! CAG-এ গিরিশ চন্দ্র মুর্মু,জম্মু ও কাশ্মীরের নয়া লেফটেন্যান্ট মনোজ সিনহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest