আরব সাগরে ভেঙে পড়ল নৌবাহিনীর MiG-29K বিমান, নিখোঁজ এক পাইলট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রশিক্ষণ চলাকালীন আরব সাগরের উপর ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার বিমান মিগ ২৯-কে। বৃহস্পতিবার বিকাল ৫টা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। ওই বিমানে দু’জন পাইলট ছিলেন। তাঁদের একজনকে উদ্ধার করা গিয়েছে। দ্বিতীয় জনের খোঁজে তল্লাশি চলছে বলে সেনাসূত্রে খবর।

শুক্রবার একটি বিবৃতিতে নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, “২৬ নভেম্বর বিকেল ৫টা নাগাদ প্রশিক্ষণ চলাকালীন বিমানটি সমুদ্রের উপড়ে ভেঙে পড়ে। একজন পাইলটকে উদ্ধার করা হয়েছে এবং দ্বিতীয় পাইলটের জন্য বিমান ও জলপথে  অনুসন্ধান করা হচ্ছে। ঘটনা তদন্তের জন্য  নির্দেশ দেওয়া হয়েছ।”

আরও পড়ুন: আলিপে-সহ ৪৩ চিনা অ্যাপে নিষেধাজ্ঞা চাপাল ভারত, বেশির ভাগ ডেটিং অ্যাপ

আইএনএস ‘বিক্রমাদিত্য’ থেকে MiG-29 বিমানটি পরিচালনা করা হয়। গোয়ায় একটি রুটিন উড়ান পরিচালনা করার সময় ঘটনাটি ঘটে। গোয়ার উপকূলে নিয়মিত প্রশিক্ষণ চালাচ্ছিল। জানা যায় বিমান থেকেই ছিটকে পড়ে যান এক পাইলট। তাঁকে উদ্ধার করা সম্ভব হয়েছে। দ্বিতীয় জনের খোঁজে  জলপথে ও আকাশপথে দু’ভাবেই তল্লাশি প্রক্রিয়া চলছে।

কীভাবে এবং কেন প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল বিমানটি তার তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছে নৌবাহিনী। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দুই ইঞ্জিনবিশিষ্ট এই এয়ারক্র্যাফটিতে প্রযুক্তিগত গোলযোগের কারণেই হয়ত এই দুর্ঘটনা।

আরও পড়ুন: গুজরাতের COVID হাসপাতালে ভয়াবহ আগুন! মৃত কমপক্ষে ৬, জখম আরও ৬ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest