মাত্র ৫ বছরে ৫২ শতাংশ সম্পত্তি বেড়েছে মোদির! ভাগ্য খুলেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘আরে হম তো ফকির আদমি হ্যায়, ঝোলা লেকে নিকল পড়েঙ্গে…” একাধিকবার একাধিক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একথা বলতে শোনা গিয়েছে। আসলে কিন্তু আদৌ ‘ফকির’ নন নরেন্দ্র মোদি। রীতিমতো কয়েক কোটি টাকার মালিক তিনি। প্রধানমন্ত্রীর দপ্তর বলছে, এই মুহূর্তে মোদির মোট সম্পত্তির পরিমাণ নয় নয় করতে করতে ২ কোটি ৮৫ লক্ষ টাকা। এর মধ্যে স্রেফ গত একবছরেই মোদির সম্পত্তি বেড়েছে ৩৬ লক্ষ টাকার।

জুনের শেষ অবধি তাঁর হাতে ছিল ৩১,৪৫০ টাকা নগদ। গান্ধিনগরের এনএসসি ব্রাঞ্চের এসবিআই অ্যাকাউন্টে রয়েছে ৩,৩৮,১৭৮ টাকা। এছাড়া তাঁর ব্যাঙ্ক FDR  এবং MOD ব্যালেন্স ১,৬০,২৮,৯৩৯ টাকা। এছাড়া তাঁর রয়েছে ন্যাশেনাল সেভিংস সার্টিফিকেট (NSC), যাতে রয়েছে ৮,৪৩,১২৪ টাকা। জীবন বিমা রয়েছে ১,৫০,৯৫৭  টাকা।

আরও পড়ুন: ২২ দিন ধরে তালাবন্ধ রেখে গণধর্ষণ ১৭ বছরের তরুণীকে! ওড়িশার ঘটনায় স্তম্ভিত দেশ-

এছাড়া ঘোষিত অস্থাবর সম্পদ ১.৭৫ কোটি টাকারও বেশি।উল্লেখ্য, এর আগে ২০১৪ এবং ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নিজের সম্পত্তির হিসেব দিয়েছিলেন মোদি। যাতে দেখা যায়, মাত্র ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ।

অন্যদিকে মোদির সম্পত্তি বাড়লেও সামান্য কমেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) মোট সম্পত্তির পরিমাণ। ২০১৯ সালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যেখানে ৩২.৩ কোটি টাকার মালিক ছিলেন, ২০২০’র জুন মাসে এসে সেটা কমে হয়েছে ২৮.৬৩ কোটি টাকা। অমিত শাহর স্ত্রী সোনাল শাহর সম্পত্তিও গতবারের তুলনায় সামান্য কমেছে। সোনাল শাহর মোট সম্পত্তি গতবছর ছিল ৯ কোটি। এবার তা কমে হয়েছে ৮ কোটি ৫৩ লক্ষ টাকা।শেয়ারের বাজারে অস্থিরতা এবং বাজারের দুর্বল অবস্থাই এর জন্য দায়ী বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: শিলিগুড়ি সফর বাতিল,পুজোর আগে আর বাংলায় আসা হল না অমিত শাহ-র

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest