করোনাকালে ময়ূরকে খাওয়ানোর ‘দামী মুহূর্ত’ পোস্ট করলেন মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার ত্রাসে মুষড়ে পড়েছে গোটা দেশ। এর মাঝেই রবিবারের সকালে দেশবাসীকে চমক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনীতির চেনা বৃত্তটার বাইরে বেরিয়ে ভিন্ন আঙ্গিকের ভিডিয়ো শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। তাতে দেখা যাচ্ছে, সকালে রুটিন এক্সারসাইজের পর ময়ুরকে নিজের হাতে খাওয়াচ্ছেন তিনি।

লোক কল্যাণ মার্গে নিজের বাড়ি থেকে অফিসে যে পথে হেঁটে যান মোদী, এক মিনিট ৪৭ সেকেন্ডের ভিডিয়োয় সেই দৃশ্যও তুলে ধরা হয়েছে। যাওয়ার পথে ময়ূররা পেখম মেলে দাঁড়িয়ে থাকার ছবিও ধরা পড়েছে। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, সকালের ব্যায়ামের সময়ও মোদীকে সঙ্গ দেয় ময়ূররা।

আরও পড়ুন : নোটবন্দির সময় অনাহারে মৃত্যু ছেলের, লকডাউন প্রাণ নিল ৫ বছরের মেয়ের…হাহাকার মায়ের

‘প্রেশাস মোমেন্ট’ অর্থাৎ ‘মূল্যবান মুহূর্ত’। এই শিরোনামেই এ দিন টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী। ১ মিনিট ৪৭ সেকেন্ডের ওই ভিডিয়োয় পেখম মেলে ময়ূরের নাচ, তাদের খাওয়ানোর ছবি তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে রয়েছে হিন্দিতে একটি কবিতাও। তাতে ময়ূরের সৌন্দর্য তুলে ধরা হয়েছে।

অনেকে বলেন আসলে মোদী নিজেকে বিজেপি ও সংঘের প্রোডাক্ট হিসাবে তুলে ধরেন। রাজনীতির চেনা পরিসরের বাইরে গিয়ে মাঝে মধ্যেই তিনি এমন সব ছবি পোস্ট করেন, যা তার ভাবমূর্তিকে জনমানসে উজ্জ্বল করে। তাঁর ছবি তোলার টাইমিংও খুব ভালো। মোদী বিরোধীরা বলেন, যেভাবে একটা প্রোডাক্টকে জনপ্রিয় করে তোলা হয়, সেই একই কায়দায় মোদীকেও জনপ্রিয় করে রাখা হয়। কারণ বিজেপি এখন কেবল তাকে বেচেই খায়।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ বেয়ার গ্রিলসের সঙ্গে অ্যাডভেঞ্চারে অংশগ্রহণ করেছিলেন নরেন্দ্র মোদী। তা নিয়ে অবশ্য বিরোধীদের কড়া সমালোচনাতেও বিদ্ধ হতে হয় তাঁকে। নিজের যোগ ব্যায়ামের ছবিও তুলে ধরেছেন তিনি। গত বছর মে মাসে লোকসভা ভোটের সময় কেদারনাথ গুহায় ধ্যানও করেন তিনি। সংবাদমাধ্যম মারফত সেই ছবিও ছড়িয়ে পড়ে দেশ জুড়ে। এ বার সেই তালিকায় যোগ হল এ দিন ময়ূরকে খাওয়ানোর ছবিও।

৭ নম্বর লোককল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবন। সেখানে ময়ূরের সাক্ষাৎ মেলে প্রায়ই। সেই ছবিই এ দিন তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। তাঁর এই ছবি মন কেড়েছে নেটাগরিকদের।

আরও পড়ুন : করোনা পরবর্তী ক্রিকেটের নয়া পরিভাষা ‘বায়ো বাবল’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest