Trending: '1176 Hare Krishna' all over Facebook! What does this mean?

1176 Hare Krishna: গোটা ফেসবুকজুড়ে ‘১১৭৬ হরে কৃষ্ণ’! কী এই কথার অর্থ ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিনকয়েক ধরে সোশ্যাল মিডিয়ায় একটা বিষয় দারুণভাবে ভাইরাল ৷ সেটা হল ১১৭৬ হরে কৃষ্ণ (1176 Hare Krishna Meaning) ৷ কী এই মন্ত্র ? কেনই বা মানুষে লিখছেন, এর উত্তর জানা নেই অনেকের কাছেই ৷ অনেকে আবার না বুঝেই নিজেদের প্রোফাইলে পোস্ট করছেন এই লাইন ৷

এই লেখা ফেসবুকের প্রায় ৪০% মানুষ নিজেদের ওয়ালে কমেন্ট বক্সে লিখে যাচ্ছেন। কেউবা কারা কোথা থেকে এটা শুনেছেন যে এইটা লিখলে এবং সঙ্গে মনের ইচ্ছা জানালে তৎক্ষণাৎ তা পূর্ণ হয়। এই ১১৭৬ হল একটি এঞ্জেল নাম্বার এবং এটি উইশফুলফিলিং নাম্বার ও বটে।তাই এটা লিখে কেউ যদি নিজের মনের অপূর্ণ ইচ্ছা জানায় তাহলে তা কিছুক্ষণের মধ্যেই সঙ্গে সঙ্গে পূর্ণ হয়ে যায় বলে মত।

এবার এই নিয়ে চলছে অনেক তর্ক বিতর্ক।কেউ বলছেন তাদের প্রার্থনা সত্যিই পূরণ হয়েছে কিছুক্ষণের মধ্যে আবার কেউ বলছেন যেসব পুরোপুরি গাপজাল বিষয়। আদতে সত্যি এসব কিছু হয়না। এই নিয়ে চলছে ফেসবুকে ঠাট্টা-মশকরা। বেরিয়ে গেছে অনেক মিম। কেউ বলছেন এটা শ্রীকৃষ্ণের হোয়াটসঅ্যাপ নাম্বার, এখানে নিজের সমস্যা জানালেই তা সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন: Vastu Tips: জেনে নিন ক্রিসমাস ট্রি রাখলে আপনার বাড়িতে কি ভাবে শুভ প্রভাব পরে?

কিন্তু এর বিপক্ষে অনেকে বলছেন যে নাম্বারটি সত্যিই একটি এঞ্জেল নাম্বার।এই নিয়ে ইউটিউবে অনেক ভিডিও আছে। সেই ভিডিও গুলো কিন্তু আজকের নয় আজ থেকে এক বছর বা তারও আগের ভিডিও। আসলে এই 1176 নাম্বারটি নিউমেরোলজি বা অ্যাস্ট্রোলজি অনুযায়ী একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম্বার। এটি একটি এঞ্জেল নাম্বার।

এঞ্জেল নাম্বার হল সেই সব নাম্বার যেগুলোর মধ্যে বিশেষ কিছু ক্ষমতা আছে,যে নাম্বার গুলো দেখলে বা মন্ত্রোচ্চারণের মত পড়লে আপনার কিছু ভালো হবে বলে মনে করা হয়। সেইমতো এই ১১৭৬ নাম্বারটি একটি এঞ্জেল নাম্বার বলে গণ্য করা হয়েছে। এই নাম্বার সারা দিনে চ্যান্ট করে কেউ যদি নিজের মনের ইচ্ছা বলে তাহলে তা পূর্ণ হবে বলে মনে করা হয়।

আরও পড়ুন: Makar Sankranti 2022 : ১৪ জানুয়ারি মকর সংক্রান্তি, জেনে নিন পুণ্যকাল ও মহাপুণ্য মুহূর্ত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest