Elon Musk Puts On Hold $44 Billion Deal For Twitter. Here's Why

Twitter: স্থগিত ৪৪০০ কোটি ডলারের টুইটার চুক্তি! কী জানালেন ইলন মাস্ক

ভুয়ো/স্প্যাম অ্যাকাউন্ট কত আছে? তা যাচাই করে নথি না পাওয়া পর্যন্ত টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে। এমনটাই জানালেন ইলন মাস্ক। যিনি গত মাস থেকেই মাইক্রোব্লগিং সাইট নিয়ে একাধিক পরিকল্পনাও ঘোষণা করতে থাকেন। এমনকী ইলন টুইটারের অন্তর্বর্তীকালীন সিইও হতে পারেন বলেও জল্পনা ছড়ায়।

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন রিটুইট করে শুক্রবার টেসলার কর্ণধার নিজেই টুইটারে বলেছেন, ‘স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম, তা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে।’

আরও পড়ুন: UPI Payment: স্মার্টফোন ছাড়াই এবার লেনদেনের সুবিধা! শুরু হচ্ছে আজ থেকেই

ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে প্রথম থেকেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে আসছেন মাস্ক। নয়া ত্রৈমাসিকে ১ কোটি ৩০ লক্ষ নতুন টুইটার ব্যবহারকারী বেড়েছে। যা অতিমারি করোনার পর সর্বোচ্চ বলে জানাচ্ছে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তার মধ্যে মাস্কের টুইটার কেনার আগে পর্যন্ত সংস্থাটি বেশ কয়েকটি ঝুঁকির সম্মুখীন হয়। যেমন, মাস্ক টুইটার কেনার পর বিজ্ঞাপনদাতারা আর টুইটারে ব্যয় করবেন কি না তা নিয়ে সন্দেহ দেখা দেয়।

যদিও গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান ইলন মাস্ক। প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণ নিয়েছেন নয়া মালিক মাস্ক। তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন আমেরিকার ধনকুবের। পাশাপাশি, খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: কমছে দর্শক, সাবস্ক্রিপশন খরচ কমাতে এবার বিজ্ঞাপন চালাবে Netflix