চালু হল PUBG বা Battlegrounds Mobile India, কীভাবে ডাউনলোড করবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছর গালওয়ানে ভারত-চিনের সেনাবাহিনীর সংঘর্ষের পর শতাধিক চিনা অ্যাপ নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। নিষিদ্ধ হওয়া অ্যাপগুলির মধ্যে পাবজি মোবাইল গেমও ছিল। তবে এবার ভারতে ফিরল পাবজি। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে এই অ্যাপ।

PUBG-র নির্মাতারাই এই গেমের নির্মাতা :

Battlegrounds Mobile India বানিয়েছে দক্ষিণ কোরিয়ার সংস্থা Krafton । এই ক্র্যাফটন-ই জনপ্রিয় গেম PUBG-র নির্মাতা।

লঞ্চের আগেই উঠেছে ব্যানের দাবি :

ভারতীয় ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষার প্রসঙ্গ তুলে সোশ্যাল মিডিয়ায় এই গেমের বিরুদ্ধে সরব হয়েছেন নেটিজেনদের একাংশ।

ব্যবহারকারীর তথ্য চুরি করে থার্ড পার্টিকে দেওয়ার অভিযোগে গত বছর প্রায় ২০০টি অ্যাপ ব্যান করে কেন্দ্রীয় সরকার। তার মধ্যে ছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটনের বিশ্বব্যাপী জনপ্রিয় গেম PUBG-ও।

PUBG-র ডেভেলপাররাই এই গেমটি ডেভেলপ করেছে, তাই এটিকেও ব্যান করা উচিত্, দাবি করছেন অনেকেই।

প্রতিবাদীদের উদ্দেশে কেন্দ্রের বক্তব্য

কোনও গেম লঞ্চ হওয়ার আগেই তা ব্যান করা সম্ভব নয়। ব্যানের দাবি করা গোষ্ঠীর উদ্দেশে এমনই বার্তা দিয়েছে কেন্দ্রীয় ইলেকট্রনিক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

কেমন হবে নতুন গেম?

সূত্রের খবর, নতুন গেমটি PUBG-র মতোই। অর্থাত্ অনলাইন, মাল্টিপ্লেয়ার। নতুন গেমের মাধ্যমেই PUBG প্রেমীদের আবার ফিরে পেতে মরিয়া সংস্থা।

শুধু তাই নয়, আগের মতোই আবার একটা ই-স্পোর্টসের পরিবেশ ফিরে পেতে চাইছে সংস্থা। অর্থাত্ শুধুমাত্র ভারতীয়দের জন্য টুর্নামেন্ট, লিগ-এর ব্যাটেল রাখা হবে নতুন ফরম্যাটের উপর ভিত্তি করে।

শুধুমাত্র ভারতীয় গেমাররাই এই গেমটা খেলতে পারবেন।

আরও পড়ুন: Realme Anniversary Sale: মিলছে বড়সড় ছাড়! জানুন বিস্তারিত

যাঁরা ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জন্য প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন, তাঁরা এই গেমের বিটা টেস্টিং ভার্সান এখন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। যদিও প্রাথমিক ভাবে সীমিত সংখ্যক গেমারদের এই পরিষেবা দেওয়া হবে। তবে এখন সকলের জন্য এই ডাউনলোডের অপশন খুলে দেওয়া হয়েছে।

তবে এর মধ্যেই শোনা গিয়েছে, প্রি-রেজিস্ট্রেশন করা থাকলেও, অনেকেই গুগল প্লে স্টোরে গিয়ে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার পাবলিক বিটা ভার্সান ডাউনলোড করতে পারছে না। ভারতে পাবজি মোবাইলের মতো ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আসছে, একথা ঘোষণার পর থেকেই গেমারদের মধ্যে উত্তেজনার পারদ চড়ছিল। প্রি-রেজিস্ট্রেশনের পরিসংখ্যানও স্পষ্ট ভাবে বুঝিয়ে দিয়েছে এই গেম নিয়ে উন্মাদনার পরিস্থিতি।

যদি প্রি-রেজিস্ট্রেশন করার পরেও কোনও ইউজার গুগল প্লে স্টোরে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ক্ষেত্রে ‘ইনস্টল’ অপশন খুঁজে না পান, তাহলে দেখে নিন কী কী করবে হবে।

স্টেপ ১- যেকোনও ব্রাউজার থেকে গুগল অ্যাকাউন্টে সাইন ইন করুন। এরপর গুগল হোমপেজে যান। এরপর this link– এখানে ক্লিক করুন। সরাসরি পৌঁছে যাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘বিটা টেস্টিং’ পেজে। এই পেজ অবশ্য গুগল প্লে স্টোরের ওয়েব ভার্সানের জন্য প্রযোজ্য।

স্টেপ ২- এবার একটু অপেক্ষা করে গুগল প্লে স্টোর খুলুন এবং সার্চ ইঞ্জিনে গিয়ে Battlegrounds Mobile India লিখে সার্চ করুন। অথবা this link– এই লিঙ্কেও ক্লিক করতে পারেন। এরপর ‘ইন্সটল’ বাটন দেখতে পাবেন। যাঁদের প্রি-রেজিস্ট্রেশন করা রয়েছে, তাঁরাই কিন্তু এই অপশন পাবেন।

গেম ডাউনলোডের আগে ওয়াই-ফাই বা ইন্টারনেট কানেকশন এবং স্টোরেজ দেখে নেবেন। এই দুটো ঠিক থাকলে, তবে গেম ঠিকভাবে ডাউনলোড হবে।

আরও পড়ুন: Alliance Broadband: পুরো একটা দিন বন্ধ থাকবে পরিষেবা, জেনে নিন বিকল্প উপায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest