Bangaldesh cricket creates new record by beating Ireland 10 wickets

Cricket :বাংলাদেশী ঝড়ে খড়কুটো আয়ারল্যান্ড, ১০ উইকেটে জয়, ক্রিকেটে ইতিহাস তাসকিনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে নজির গড়ল বাংলাদেশ (Bangladesh)। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ ছিল বৃহস্পতিবার। এই প্রথম বাংলাদেশের বোলাররা বিপক্ষের ১০ উইকেট তুলে নেয়। প্রথম বার ১০ উইকেটে ওয়ানডে জেতে রয়াল বেঙ্গল টাইগাররা। আয়ারল্যান্ড এদিন প্রথমে ব্যাট করে ১০১ রানে শেষ হয়ে যায়। মাত্র ২৮.১ ওভার ব্যাট করতে সক্ষম হয় আইরিশরা। কার্টিস ক্যাম্ফার সর্বোচ্চ ৩৬ রান করেন। জবাব দিতে নেমে বাংলাদেশ ১৩.১ ওভারেই ম্যাচ জিতে নেয়। তামিম ইকবাল ৪১ ও লিটন দাস ৫০ রানে অপরাজিত থেকে যান।

একদিনের ক্রিকেট ইতিহাসে এই প্রথম কোনও দলকে বাংলাদেশে ১০ উইকেটে হারাল। বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে জেতার সঙ্গে সঙ্গে তিন ম্যাচের একদিনের সিরিজ ২–০ ব্যবধানে জিতে নিল বাংলাদেশ। প্রথম একদিনের ম্যাচে আয়ারল্যান্ডকে ১৮৩ রানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় একদিনের ম্যাচেও পুরোটা খেলা হলে হয়তো বড় ব্যবধানে জিতত। কিন্তু বৃষ্টির জন্য ম্যাচ পরিতক্ত হয়। ওই ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৫০ ওভারে তুলেছিল ৬ উইকেটে ৩৪৯। বৃহস্পতিবার সিরিজ নির্ণায়ক ম্যাচ ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচেও বাংলাদেশের দাপট অব্যাহত।

আগের দুটি ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল আয়ারল্যান্ড। পরিকল্পনা ছিল কম রানে বাংলাদেশকে বেঁধে রাখার। কিন্তু সম্ভব হয়নি। তৃতীয় একদিনের ম্যাচেও টস জিতেছিল আয়ারল্যান্ড। ঝুঁকি না নিয়ে নিজেরাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। আর প্রথমে ব্যাটিং নিয়েও সেই বিপর্যয়। বাংলাদেশের জোরে বোলারদের দাপটে মাথা তুলেই দাঁড়াতে পারেনি আয়ারল্যান্ড।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest