Shreyas Iyer and KL Rahul: Shreyas Iyer and KL Rahul tons power India to 410/4 against Netherlands

Shreyas Iyer and KL Rahul: দীপাবলিতে দ্রুততম শতরান লোকেশ রাহুলের, সেঞ্চুরি করলেন শ্রেয়স আইয়ারও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীপাবলিতে চার-ছক্কার ফুলঝুরি ফোটালেন টিম ইন্ডিয়ার পঞ্চপাণ্ডব। সেই সুবাদে বিশ্বকাপের ইতিহাসে একের পর এক সর্বকালীন রেকর্ড ভেঙে দেয় ভারত।রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচে ভারতের টপ অর্ডারের ৫ জন ব্যাটার ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকে সম্মিলিতভাবে বিশ্বরেকর্ড গড়েন। তবে বাকিদের মাঝে লোকেশ রাহুল আলাদা করে স্পটলাইট কেড়ে নেন।

তিনি যখন ব্যাট করতে এসেছিলেন তখন ম্যাচের বয়স ২৯ ওভার। প্রায় শেষ ওভার পর্যন্ত থেকে যখন তিনি আউট হয়ে মাঠ ছাড়ছেন, তখন নামের পাশে বসে গিয়েছে ১০২ রান। শেষ ওভারের প্রথম দুই বলে ছক্কা মেরে শতরান করার পর পঞ্চম বলে আবার একটি ছয় মারতে গিয়ে ফিরে যান। তবে শতরান করেও তাঁর একটাই খেদ, উইকেটকিপার হিসাবে তিনি দলের বোলারদের থেকে যথেষ্ট কৃতিত্ব পান না। তবে রাহুল সেই কথা বলেছেন মজার ছলেই।

উল্লেখযোগ্য বিষয় হল, বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম শতরান করা ভারতীয় ব্যাটসম্যানে পরিণত হন লোকেশ রাহুল। এত কম বলে ওয়ান ডে বিশ্বকাপে সেঞ্চুরি করতে পারেননি আর কোনও ভারতীয় ক্রিকেটার। এর আগে ভারতীয়দের মধ্যে এই রেকর্ড ছিল রোহিত শর্মার। তিনি চলতি বিশ্বকাপেই দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে ৬৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। সুতরাং, রবিবার হিটম্যানের সেই রেকর্ড ভেঙে দেন রাহুল।

অন্যদিকে,  বিশ্বকাপে প্রথম বার শতরান করলেন শ্রেয়স আইয়ারও। ৮৪ বলে শতরান করলেন তিনি। বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শ্রেয়সের শতরান আনন্দ এনে দিল কলকাতাতেও। শ্রেয়স কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। তিনি শতরান করায় কেকেআর খুশি। রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে শ্রেয়স যখন ব্যাট করতে নামেন, ভারতের তখন স্কোর ১২৯/২। বিরাটের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন তিনি। বিরাট আউট হতে তাঁকে সঙ্গ দেন লোকেশ রাহুল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest